ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঢাকা কলেজ

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৫, ১২ সেপ্টেম্বর ২০২১

সকল জল্পনা কল্পনা শেষে দীর্ঘ ১৮ মাস পর শুরু হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম। তারই ধারাবাহিকতায় সরকারের বেধে দেওয়া নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি নিশ্চিত ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঐতিহ্যবাহী ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় আবার মুখরিত হয়ে উঠেছে পুরো কলেজ ক্যাম্পাস। অনেকদিন পর প্রিয় ক্যাম্পাসে আসতে পেরে উচ্ছ্বসিত ও উৎফুল্ল শিক্ষক-শিক্ষার্থীরা।
  
রোববার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে কলেজের সামনে উপস্থিত হয় শিক্ষার্থী ও অভিভাবকরা। শ্রেণিকক্ষে প্রবেশের আগে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়ায়। ঢাকা কলেজের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা লিফলেট দেয়া হয় এবং শ্রেণিকক্ষে প্রবেশের আগে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

শ্রেণিকক্ষে প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। ক্লাস শুরুর আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকরা করোনা সচেতনতামূলক বক্তব্য দিয়েছেন। এরপর কলেজের কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে অধ্যক্ষের কার্যালয় থেকে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।
এরপর আনুষ্ঠানিকভাবে শুরু হয় ক্লাস।

একাদশ শ্রেণির ছাত্র সজীব আহমেদ বলেন, ভর্তির পর আজই প্রথম সশরীরে কলেজে উপস্থিত হলাম। এতদিন অনলাইনে ক্লাস করেছি। কলেজে আসতে পেরে অন্যরকম ভালোলাগা কাজ করছে।

দ্বাদশ শ্রেণির ছাত্র আবিদ হাসান বলেন, দীর্ঘদিন পর আজ কলেজে আসতে পেরে খুব আনন্দ হচ্ছে। অনেকদিন পর ক্যাম্পাসে প্রিয় শিক্ষকদের, বন্ধুদের দেখছি। এই অনুভূতি বলে শেষ করা যাবে না।

অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সব ধরনের প্রস্তুতি নিয়েই আমরা সশরীরে ক্লাস শুরু করছি। ঝুঁকি এড়াতে আমরা কলেজে আইসোলেশন সেন্টার স্থাপন করেছি। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে বসানো হচ্ছে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। 

শিক্ষার্থীদের পদচারণায় পুনরায় মুখরিত ক্যাম্পাস প্রাঙ্গণ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি