ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নতুন সভাপতি নাজমুস সাকিব

ঢাকা কলেজ প্রতিনিধি 

প্রকাশিত : ০০:২১, ৭ অক্টোবর ২০২১ | আপডেট: ০০:২৪, ৭ অক্টোবর ২০২১

ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস) এর সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রথম আলোর রাজধানী প্রতিবেদক নাজমুস সাকিব। বুধবার (৬ অক্টোবর) ঢাকা কলেজের শহীদ আ.ন.ম নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

এসময় ‘দায়িত্ব গ্রহণ ও মতবিনিময় সভায়’উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনসহ ঢাকা কলেজ সাংবাদিক সমতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা কলেজ অধ্যক্ষ ও ঢাকসাস উপদেষ্টা অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, বর্তমান সময়ে শিক্ষা সংশ্লিষ্ট সংবাদকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। একই সাথে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ক্যাম্পাস প্রতিনিধিরাও সাধারণ মানুষের সামনে বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরছে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ পথচলায় এরকম কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ। 

এছাড়াও আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি অন্যান্য বিষয় গুলোতেও সমান পারদর্শী হতে হবে উল্লেখ করে তিনি আরো বলেন,  চতুর্থ শিল্প বিপ্লব এবং ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের শুধুমাত্র এককেন্দ্রিক জ্ঞান যথেষ্ট নয়। পাঠ্যপুস্তক এর পাশাপাশি অন্যান্য বিষয়গুলোতেও সমান পারদর্শিতা অর্জন করতে হবে। 

শুধু ঢাকা কলেজই নয় বরং সাত কলেজের সমস্যা সমাধানে সাংবাদিক সমিতিকে  ভূমিকা পালন করার আহ্বান জানান শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার। তিনি বলেন, বর্তমান সময়ে সাংবাদিকতাকে একটি নির্দিষ্ট গণ্ডির ভেতর আবদ্ধ রাখার সুযোগ নেই। ঢাকা কলেজের বিভিন্ন কর্মকাণ্ডে  সংবাদের পাশাপাশি সাত কলেজের চলমান বিভিন্ন বিষয় নিয়েও ঢাকা কলেজ সাংবাদিক সমিতিকে ভূমিকা পালন করতে হবে।

এছাড়াও দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে ঢাকসাসের নতুন  সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি, কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ঢাকা কলেজ সাংবাদিক সাংবাদিক সমিতির ২০২১-২২ সেশনের নির্বাচনে সভাপতি পদে দুই জন প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় সকলের পরামর্শ ক্রমে নির্বাচন কমিশন উভয় প্রার্থীকে ছয় মাস করে দায়িত্ব প্রদান করে৷ এতে সভাপতি পদে মোহাম্মদ বিল্লাল হোসেন সাগর (আর টিভি) মার্চ ২০২১ থেকে সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন এবং নাজমুস সাকিব (প্রথম আলো) অক্টোবর ২০২১ থেকে মার্চ ২০২২ পর্যন্ত দায়িত্ব পালন করবেন ৷
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি