ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঢাকা কলেজে নতুন চার বিভাগ চালুর উদ্যোগ

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫১, ১৯ ডিসেম্বর ২০২১

ঐতিহ্যবাহী ঢাকা কলেজে আইন, গণযোগাযোগ ও সাংবাদিকতা, মার্কেটিং ও ফিন্যান্স বিভাগ এই চারটি বিভাগ খোলার উদ্যোগ নিয়েছে ঢাকা কলেজ। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এই তথ্যটি নিশ্চিত করেন।

১৮ ডিসেম্বর ঢাকা কলেজ সাংবাদিক সমিতির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘গণমাধ্যম বাস্তবতা ও ক্যাম্পাস সাংবাদিকতা’ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিম উল্লাহ খোন্দকার বলেন, বাংলাদেশে প্রথম ঢাকা কলেজে ১৮৬৩ সালে আইন বিষয়টি পড়ানো শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ার পর ঢাকা কলেজ ইন্টারমিডিয়েট হয়ে যাওয়ায় বিষয়টি বন্ধ হয়ে যায়। এজন্য আমরা গত ১৫ ডিসেম্বর ঢাকা কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় নতুন করে এ বিভাগ গুলো খোলার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি। এটা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবো। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন নিব। 

তিনি আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সাথে যুক্ত হতে হলে অবশ্যই দক্ষতা অর্জন করতে হবে। সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। জনমত গঠনে এবং মানসম্মত শিক্ষা ব্যবস্থা তৈরি করতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমকে আরো এগিয়ে নিতে হবে।

ক্যাম্পাস সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, সমিতিকে বেশি বেশি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করতে হবে। সাংবাদিকদের দেশ গড়ার কান্ডারি হিসেবে ভূমিকা পালন করতে হবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি