ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিটের ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৬, ২৫ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে সোমবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক আখতারুজ্জামান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল ঘোষণা করেন

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার ভর্তি যোগ্য বিবেচিত হয়েছেন পাঁচ হাজার ১৮৮ জন। পরীক্ষায় পাস করেছে ১৬ দশমিক ৫৬ শতাংশ পরীক্ষার্থী। এর  মধ্যে উত্তীর্ণ দুই হাজার ৩৬৩ জন শিক্ষার্থী ‘খ’ ইউনিটের আওতাধীন বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ পাবেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে তাদের ফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, উত্তীর্ণরা আগামী ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর বিকাল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’পূরণ করতে পারবেন। আর কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করতে হবে।

 ‘খ’ ইউনিটে ভর্তির জন্য ২২ অক্টোবর থেকে শুরু হবে মনোনয়নের সাক্ষাৎকার। আর কেউ ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার এই ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৩৬ জন। আর আবেদন করেছিল ৩২ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী।

 

/আর/এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি