ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এবার বহিষ্কার হলেন চবির সেই শিক্ষক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৯, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২৩:২০, ২৫ সেপ্টেম্বর ২০১৮

দিনের শুরুতেই খবর এসেছে, জামিন আবেদন না মঞ্জুর করে প্রধানমন্ত্রীকে কটূক্তি করা চবি সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত। এর ২৪ ঘণ্টা না পেরোতেই এবার বিশ্ববিদ্যালয় থেকেও সাময়িক বহিষ্কৃত হলেন চবির শিক্ষক মাইদুল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’ করায় তথ্য প্রযুক্তি আইনে অভিযুক্ত মামলায় জেল হাজতে রয়েছেন মাইদুল।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী বরখাস্থ করা হয়েছে। যে কোন অপরাধে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী যদি জেলে থাকেন, নিয়ম অনুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্থ করা হয়।

জানা গেছে, উচ্চ আদালতের ৮ সপ্তাহের জামিন শেষে গত ২৪ সেপ্টেম্বরচ ট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শিক্ষক মাইদুল। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৩ জুলাই (সোমবার) হাটহাজারী থানায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী মোঃ ইফতেখার উদ্দিন আয়াজ বাদী হয়ে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ ধারায় মাইদুলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এর পরপরই উচ্চ আদালত থেকে জামিন পান মাইদুল। তবে জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে হাজির হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি