ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ভর্তি পরীক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫১, ২৬ অক্টোবর ২০১৮ | আপডেট: ২৩:৫২, ২৬ অক্টোবর ২০১৮

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ‘এ’ ও ‘বি’ গ্রুপের ভর্তি পরীক্ষা  সম্পন্ন হয়েছে।

নোবিপ্রবি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে ২৯টি কেন্দ্রে একযোগে সকাল ১০.৩০ থেকে ১২টা এবং বিকেল ৩ টা থেকে ৪.৩০টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার এ ইউনিটে এবার ৭টি বিষয়ের ৩০৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৩ হাজার ৯৩২ জন শিক্ষার্থী। সে হিসেবে এ ইউনিটে  প্রতি আসনের বিপরীতে লড়াই করে ৭৮ জন। এ ইউনিটভুক্ত বিষয়গুলো হলো কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, এপ্লায়েড ম্যাথমেটিক্স, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং স্ট্যাটিসিটিক্স ও সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং। বি ইউনিটে ৮টি বিষয়ের ৩০৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২০ হাজার ৯৯৬ জন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান, নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস, নোবিপ্রবি কোষাধক্ষ্য  প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, সমাজবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, আইআইএস ইনস্টিটিউটের পরিচালক এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যান উপ-কমিটির আহবায়ক  ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, প্রক্টর ড. এস এম নজরুল ইসলাম,  নোবিপ্রবি ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তাফা, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস উজ-জামান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক জনাব এএইচ এম নিজাম উদ্দিন চৌধুরিসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

প্রসঙ্গত, ভর্তি সংক্রান্ত কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এবার ভর্তি কমিটি এবং ১৬টি উপ-কমিটি গঠন করা হয়। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ  ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং আইআইটি ও আইআইএস সহ ২টি ইনস্টিটিউটের অধীনে  মোট ৩০টি বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ৩০টি বিষয়ের ১ হাজার ৩২০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৭০ হাজার ২৯৮টি। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়বে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। পরীক্ষার প্রথমদিন ২৬ অক্টোবর শুক্রবার এ এবং বি ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল ১০.৩০ থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত  অনুষ্ঠিত হয়। আগামীকাল দ্বিতীয় দিন ২৭ অক্টোবর শনিবার সি এবং ডি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং শেষদিন ২৮ অক্টোবর রোববার ই এবং এফ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি