ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে গবেষণা জরুরি: জবি উপাচার্য

প্রকাশিত : ১৬:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

একটি বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে গবেষণা জরুরি বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সভাকক্ষে পান্ডুলিপি প্রকাশ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শিক্ষা ও গবেষণা সংক্রান্ত পান্ডুলিপি প্রকাশ বিশ্ববিদ্যালয়ের মানদন্ডকে উন্নত করতে সহায়তা করবে। ভবিষ্যতে আরও বেশি করে গবেষণাধর্মী প্রকাশনা প্রকাশের উদ্যোগ গ্রহণ করতে হবে। এজন্য শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রম বৃদ্ধি করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.অরুণ কুমার গোস্বামীর Institutionalization of Democracy in Bangladesh ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামালের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধর্মনিরপেক্ষ ভাবনা, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো.নজরুল ইসলামমের ‘ইসলামের দৃষ্টিতে মানবতার বিরুদ্ধে অপরাধের বিচার’ পান্ডুলিপির চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি