ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘বিডিইউ এর মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ’

প্রকাশিত : ১৫:৪৬, ১৪ মার্চ ২০১৯

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাধ্যমে খুব শীঘ্রই চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ। বিশ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়কে সব ধরনের সহায়তা করা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সকালে মন্ত্রীর বাসভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা- কর্মচারীদের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ সব কথা বলেন। এর আগে সকাল ১০টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ বছর (২০১৯ সালে) স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় মন্ত্রীর বাসবভনে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাবৃন্দ।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে খুব দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টি একটি অবস্থানে দাঁড়িয়েছে। আগামী মে মাস থেকে শুরু হবে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ১৯ মার্চ পাকিস্তানি দখলদার বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুর থেকে সর্বপ্রথম মন্ত্রীর নেতৃত্বে প্রথম প্রতিরোধ গড়ে ওঠে। জীবন বাজি রেখে গাজীপুর থেকে তিনি সংগ্রাম করেন।

উপাচার্য আরও বলেন, মন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত হবেন এটা ছিলো সময়ের দাবি। ২০১৯ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাকে এ বিশাল সম্মানে সম্মানিত করেছে। তার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি