ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বাধঁন’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল সিকৃবি ইউনিট

সিকৃবি সংবাদদাতা

প্রকাশিত : ০৯:০৫, ২৫ অক্টোবর ২০১৯

‘দ্বাবিংশ বর্ষ শেষে প্রতিজ্ঞা হোক, রক্ত দানে দূর হবে মৃত্যুর শোক’ এ শ্লোগানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ এর ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার বাঁধন’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সামসুন্নাহার মিলি রক্তদাতা সম্মাননার আয়োজন করে বাঁধন সিকৃবি ইউনিট।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রাটি বিকাল ৫ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়াম থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় অডিটোরিয়ামে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে অডিটোরিয়ামে আলোচনা সভা ও সামসুন্নাহার মিলি রক্তদাতা সম্মাননার আয়োজন করা হয়।

বাঁধন সিকৃবি ইউনিটের সাধারণ সম্পাদক মো. জুনাঈদ ইসলামের সঞ্চালনায় ও সভাপতি জাহিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি বাঁধন’র শিক্ষক উপদেষ্টা মাৎস্যচাষ বিভাগের প্রফেসর ড. মোহা. তরিকুল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি বাঁধন’র শিক্ষক উপদেষ্টা বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের সহযোগী প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন ও কৃষি অর্থনীতি ও পলিসি বিভাগের সহকারী প্রফেসর মো. শেরফ্-উল-আলম। এছাড়া, হল উপকমিটি, বাঁধন-এর সদস্যবৃন্দ ও রক্তদাতা সদস্যবৃন্দসহ বিভিন্ন লেভেলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে মোট ৩৯ জনকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোহা.তরিকুল আলম বলেন, মানুষের মনের যে জায়গায় বাঁধন স্থান পেয়েছে সেটা বেঁচে থাকুক হাজার বছর ধরে। দেশের প্রতিটি মানুষ একদিন স্বেচ্ছায় রক্ত দান করবে। একটি মানুষও যেন আর রক্তের অভাবে মারা না যায়। দেশের প্রতিটি মানুষ হয়ে উঠুক এক একটি ব্লাড ব্যাংক প্রতিটি মানুষ হয়ে উঠুক অসহায়ের ভরসার প্রতীক।

উক্ত অনুষ্ঠানে রক্তদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলেদেন অতিথিরা। কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

প্রসঙ্গত, স্বেচ্ছায় রক্তদানের সংগঠন ‘বাঁধন’ ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলে প্রতিষ্ঠিত হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি