ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

গবেষণা ও সংস্কৃতির অধিকতর উন্নয়নে নজর দেব: জবি ট্রেজারার

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৪০, ২৭ নভেম্বর ২০১৯

একটি বিশ্ববিদ্যালয় হিসেবে সবার আগে প্রয়োজন গবেষণা ক্ষেত্র আর বিশ্ববিদ্যালয়ের সুপ্ত জ্ঞান বিকশিত করার জন্য প্রয়োজন অধিক সাস্কৃতিক চর্চা। এজন্য বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সংস্কৃতিক ক্ষেত্রের উন্নয়নে অধিক নজর দিবেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন। সাংবাদিকদের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ক্যাম্পাসে সময় অতিবাহিত করে। এজন্য তাদের প্রয়োজন উন্নত খাবার ব্যবস্থা ও স্যানিটেশন ব্যবস্থা। উন্নত খাবার ব্যাবস্থা ও স্যানিটেশন ব্যবস্থার দিকে বিশেষ নজর দিব। শিক্ষার্থীরা যাতে কোন ভোগান্তি পোহাতে না হয় ওইদিকে বিশেষ নজর থাকবে।

তিনি আরও বলেন, আমি জামালপুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বরত ছিলাম। সেখান থেকে সকালে অব্যাহতি প্রদান করে বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে যোগদান করেছি।

এর আগে দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারারের হিসেবে মন্ত্রনালয় থেকে ঘোষণা দিলে শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস দেখা যায়। বিকাল সাড়ে ৩টার দিকে নতুন ট্রেজারার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসলে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উষ্ণ অভ্যর্থনা জানান। এসময় তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি