ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সফলতার সাথে পঞ্চম বর্ষে পা রাখলো জবি আই ই আর

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৫, ৫ জানুয়ারি ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আই.ই.আর) এর চতুর্থ বছর উদযাপন করেছে ইন্সটিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা।আজ (৫ জানুয়ারি ২০২০) বেলা দুইটার সময় জবি আই. ই.আর প্রাঙ্গণে কেক কাটার মাধ্যমে চতুর্থবর্ষ পূর্তি উৎযাপন করা হয়।এসময় উপস্থিত ছিলেন ইন্সটিটিউট এর পরিচালক ড. মনিরা জাহান, সহকারী অধ্যাপক শিল্পী রাণী সাহা, সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন, সহকারী অধ্যাপক সুমাইয়া খানম চৌধুরী, প্রভাষক শাহ নেওয়াজ খান চন্দন, প্রভাষক রাহুল চন্দ্র সাহাসহ সকল ব্যাচের শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

২০১৬ সালের ৫ই জানুয়ারী ৩০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আই ই আর । নানা প্রতিবন্ধকতা ও সংকট পার করে আজ চতুর্থ বর্ষ শেষ করে পঞ্চম বর্ষে পদার্পণ করেছে এই ইন্সটিটিউট। ইন্সটিটিউট এ নেই কোন সেশন জট। সফল ভাবে শেষ হয়েছে ইন্সটিটিউটের প্রথম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের স্নাতক পর্ব এবং তারা প্রস্তুতি নিচ্ছেন স্নাতকোত্তর পর্বের জন্য।

এসময় উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীরা আই ই আরে তাদের প্রত্যাশা ও প্রাপ্তি বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন।
ইন্সটিটিউটের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী সাকিব হাসান বলেন, আই ই আরে অনেক সীমাবদ্ধতা থাকার সত্বেও শিক্ষকদের আন্তরিক সহযোগিতা ও দক্ষতার সাথে চারটি বছর শেষ হলো । আমি সকল শিক্ষকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।সকল বাঁধা পেরিয়ে আই ই আর আরো উন্নত হবে এবং শিক্ষাঙ্গনে সুখ্যাতি অর্জন করবে সর্বোপরি আই ই আরের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি ।

ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহান উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আই ই আর-কে এগিয়ে নেওয়ার জন্য সকল সহকর্মী ও শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আই ই আর তখনি পূর্ণতা পাবে যখন এই ইন্সটিটিউটের শিক্ষার্থীরা তাদের নিজস্ব জ্ঞান দিয়ে ভাল পর্যায়ে পৌছাবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি