ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

সোনার গয়না নয়, শেষ দীপাবলীতে কী কিনেছিলেন বাপ্পী লাহিড়ী?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ১৬ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১২:৪৬, ১৬ ফেব্রুয়ারি ২০২২

বাপ্পী লাহিড়ীর মৃত্যুতে সঙ্গীত জগতের আরও এক নক্ষত্রপতন হল মঙ্গলবার। ‘বাপ্পীদা’ মানেই অনুরাগীদের কাছে আদ্যোপান্ত সোনায় মোড়া এক মানুষ। পুরুষরাও যে সোনার গয়নায় সাজতে পারেন, ভারতীয় তারকাদের মধ্যে সেই প্রচলন সম্ভবত তিনিই শুরু করেছিলেন। তিনিই ছিলেন বলিউডের ‘গোল্ড ম্যান’। 

হবেন না-ই বা কেন, গলায় একাধিক সোনার মোটা হার, দু’হাতের দশ আঙুলেই সোনার আংটি। হাতেও পরতেন সোনার ব্রেসলেট। তবে প্রতি বছর দীপাবলীর আগে কী কিনবেন তিনি, তা নিয়ে অনুরাগীদের আগ্রহের শেষ থাকত না। 

জানেন কি, শেষ দীপাবলীতে বাপ্পী লাহিড়ী ঠিক কী কিনেছিলেন? 

গত বছর দীপাবলীতে কোনও সোনার গয়না কেনেননি তিনি। শুনলে খানিকটা অবাক হবেন, গয়নার পরিবর্তে পুরোদস্তুর সোনার কাপ-প্লেটের একটি সেটই কিনে ফেলেছিলেন তিনি। 

সোনার কাপ-প্লেট তো রাজা-মহারাজরাদের আমলে হত! এই যুগেও এমন শখও কেউ রাখেন? সেই প্রসঙ্গে জিজ্ঞেস করতেই তিনি বলেছিলেন, “বহুদিনের ইচ্ছা ছিল সোনার কাপ-প্লেটে চা খাব। এ বার সে শখ পূরণ হল।”

তিনি বলেছিলেন, “স্ত্রীকে বললাম, আমার জন্য একটা সোনা কাপ-প্লেটের সেট কিনে আনো। ও কিনেও আনল। সোনার অনেক গয়না তো রয়েছে আমার কাছে। তাই ভাবলাম, কাপ-প্লেটের সেট কিনে আনাটাই ভাল হবে।”

কেন এত সোনার গয়না পরেন তিনি? প্রশ্নের জবাবে এই সঙ্গীত শিল্পী বলেছিলেন, “যখন থেকে সোনার গয়না পরা শুরু করেছি, আমার একের পর এক গান হিট করা শুরু করেছে। সোনা আসলে আমার জন্য সৌভাগ্যের প্রতীক। তাই এত সোনার গয়না কিনি আর পরি।”

সূত্র: আনন্দবাজার পত্রিকা
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি