ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

তারেক মাসুদ স্মরণে ফিল্ম সোসাইটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ২৭ মার্চ ২০২২

ঠিক ১১ বছর আছে একটি দূর্ঘটনা কেড়ে নিয়েছিলো গুণী নির্মাতা ও চলচ্চিত্রকার তারেক মাসুদকে। এবার তার স্মরণে ও রেখে যাওয়া দিকনির্দেশনা নিয়ে ফরিদপুরে গঠিত হলো ‘তারেক মাসুদ ফিল্ম সোসাইটি’। 

শনিবার (২৬ মার্চ) বিকাল ৪টায় জেলা শহরের কমলাপুরে সংগঠনের কার্যালয়ে চলচ্চিত্রপ্রেমীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এই সম্মেলন। 

সবার ঐকমত্যে নির্ধারিত হয় সংগঠনের নামসহ গঠনতন্ত্র এবং আট সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদ। এতে সভাপতি নির্বাচিত হন শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক রেজাউল করিম, আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন লেখক ও সাংবাদিক এইচ.এম. মেহেদী হাসান।

এ’বিষয়ে নব গঠিত সংগঠনের সভাপতি রেজাউল করিম বলেন, ‘‘একদল তরুণ উদ্যমী চলচ্চিত্রপ্রেমী নিয়ে তারেক মাসুদ ফিল্ম সোসাইটির আত্মপ্রকাশ ঘটলো। আমরা মনে করি, এর মধ্য দিয়ে বাংলাদেশের চলচ্চিত্র সংসদ আন্দোলন আরও বেগবান হবে। ফরিদপুরে বহু আগে একাধিক সংসদ গড়ে উঠলেও তা বেশি দিন টিকে থাকেনি। আমাদের প্রধান চ্যালেঞ্জ হবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় করা।’’ 

তিন বছর মেয়াদি এই সংগঠনের অন্য সদস্যরা হলেন: সহ-সভাপতি লিয়াকত হিমু, সহ-সাধারণ সম্পাদক সুজিত হাসান শোভন, কোষাধ্যক্ষ মো. শরিফুল ইসলাম খান, সদস্যবৃন্দ মো. তাসিনুল করিম প্রত্ন, মো. আসিফ খান তামিম ও তাওসিফ করিম প্রাচ্য। 

সম্মেলন শেষে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধের ওপর নির্মিত তারেক মাসুদের ‘নরসুন্দর’ সিনেমাটি।

আরএমএ/এমএম


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি