ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহীর পদ্মাপাড়ের বিনোদনকেন্দ্রে যোগ হলো বিচ বাইক

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ০০:০৭, ২৫ ডিসেম্বর ২০২১

রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে মহানগরীর পদ্মাপাড়ের বিনোদনকেন্দ্রকে ঢেলে সাজানো হচ্ছে। সে লক্ষ্যে ইতোমধ্যে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এরই অংশ হিসেবে এবার পদ্মাপাড়ের বিনোদন কেন্দ্রে যোগ হল বিচ বাইক ও বিচ চেয়ার। 

শুক্রবার বিকেলে পদ্মাপাড়ের লালন শাহ পার্ক ও মুক্তমঞ্চ সংলগ্ন চরে আনুষ্ঠানিকভাবে ২টি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ারের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় বিচ বাইক ও বিচ চেয়ার পরিচালনা করা হবে। এক রাউন্ড বিচ বাইক ব্যবহারে প্রতিজন ৫০ টাকা এবং বিচ চেয়ার ব্যবহারে ঘন্টায় ২০ টাকা প্রদান করতে হবে। আগামীতেও আরো বিচ বাইক ও বিচ চেয়ার যুক্ত করার পরিকল্পনা রয়েছে। সিটি করপোরেশনের মুনাফা নয়, বরং নগরবাসীর বিনোদনের জন্য যুক্ত করা হলো বিচ বাইক ও বিচ চেয়ার বলে জানান মেয়র লিটন।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীকে পর্যটন নগরী গড়ে তুলতে পদ্মাপাড়কে ঘিরে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিচ বাইক ও বিচ চেয়ার চালু পদ্মাপাড়ের বিনোদনের একটি অনন্য মাত্রা যোগ হলো। এটি সূচনা মাত্র। পদ্মাপাড়ে বিনোদন কেন্দ্রের উন্নয়নে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান আছে। পদ্মায় জেগে ওঠা ৮ কিলোমিটার র্দৈঘ্য ও ৫০০ মিটার প্রশস্ত চরে ‘রিভার সিটি’ গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে। রিভার সিটির ডিজাইন প্রণয়ণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে এর কাজ শুরু করা হবে।

সিটি মেয়র বলেন,  বিচ বাইক ও বিচ চেয়ার চালু সিটি করপোরেশনের মুনাফা লাভের কোন উদ্দেশ্য নেই। নগরবাসীসহ এখানে ঘুরতে আসা পর্যটকরা যাতে বিনোদন উপভোগ করতে পারেন সেই জন্য এটি চালু করা হল। আমাদের দেখে কোন তরুণ-তরুণী যদি বেসরকারি উদ্যোগে এই কাজে এগিয়ে আসেন, তাহলে তাদের সাধুবাদ জানাবো। এক্ষেত্রে কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে।

মেয়র আরও বলেন,পদ্মাপাড়কে এমনভাবে তৈরি করা হবে যাতে, চট্টগ্রাম, কক্সবাজারের ন্যায় রাজশাহীর পদ্মাপাড়ে ঘুরতে আসেন দেশি-বিদেশী পর্যটকরা। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আগামীতে নদীতে স্পিড বোর্ড চালুসহ বহুমাত্রিক বিনোদন ব্যবস্থার পরিকল্পনা রয়েছে। এসব কাজে নগরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র লিটন। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ। সভাপতিত্ব করেন রাসিকের ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি