ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাংলার মাটিতে ‘জয় বাংলা, জয় বাংলাদেশ’ আওয়াজ তুললেন রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪২, ৩০ মার্চ ২০২২ | আপডেট: ২৩:৪৩, ১ এপ্রিল ২০২২

চৈত্রের খড়াতে শান্তির পরশ ছোঁয়ানোর কথা ছিলো মোহিত সুরের, তবে তার আগেই ঘাস ভিজলো বৃষ্টিতে। তাতে কিছু বিঘ্ন ঘটলেও ভেজা ঘাসের স্পর্শের সঙ্গে এ আর রহমানের সুরের মূর্ছনায় মেতে উঠে মিরপুরের আকাশ। 

বাংলার মাটিতে ‘জয় বাংলা, জয় বাংলাদেশ’ আওয়াজ তুলে আবেগে ভাসান হাজারো স্রোতাকে। বাংলাদেশের প্রতিও প্রকাশ করেন অকুণ্ঠ ভালোবাসা। এ সময় প্রেসিডেন্ট বক্স হতে মোবাইল ফোনে গানটির ভিডিও ধারণ করতে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

২৯ মার্চ সন্ধ্যাটি শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’ কনসার্টি স্মরণীয় হয়ে থাকবে কিংবদন্তির শিল্পী অস্কারজয়ী এ আর রাহমানের পদচারণায়। 

অনুষ্ঠানে গানে গানে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বিসিবির অনুরোধে বঙ্গবন্ধুকে নিয়ে তার নিজের তৈরি করা দুটি গান গেয়েছেন তিনি। যার মধ্যে একটি ছিল বাংলায়, আরেকটি হিন্দিতে।

এ সময় এ আর রহমান বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। আমি গান দুটি বঙ্গবন্ধুকে উৎসর্গ করলাম। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও ধন্যবাদ জানাচ্ছি এ আয়োজনের জন্য।”

সমস্ত কনসার্ট জুড়ে মূল আকর্ষণের কেন্দ্র বিন্দু ছিলেন এ আর রহমান। এক এক করে সন্ধ্যাটি মাতিয়ে তুলেছিলেন তার গাওয়া অপুরুপ ৩০টি গানের মধ্য দিয়ে।

রাত ৮টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে আসেন। সাড়ে ৮টার পর জাতীয় সংগীতে অংশ নেয় স্টেডিয়ামে উপস্থিত সবাই। প্রধানমন্ত্রীর সামনে আরেক দফা পারফরম করেন সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ। রাত সাড়ে ৯টায় মঞ্চে উঠেন এ আর রহমান। 

যদিও এর আগে বিকালে কনসার্ট শুরু হতেই পারফরম করে ব্যান্ড মাইলস। পরে মঞ্চে উঠেন সংগীতশিল্পী মমতাজ। তিনি কয়েকটি গান পরিবেশন করার পরই নামে বৃষ্টি। পরে বৃষ্টি থামলে আবারও শুরু হয় অনুষ্ঠান।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি