ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বলিউডে সফল হলেও শিক্ষায় পিছিয়ে কাপুর পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ১১ জুলাই ২০২২

বলিউডে কাপুরদের রমরমা অবস্থা। দীর্ঘ সময় ধরে একই পরিবারের একাধিক সদস্যের বিচরণে তাদের পোয়া বারো। এ কথায় ‘কাপুর’-কে একটি ব্র্যান্ডে পরিণত করেছেন তারা। তবে সেই পরিবারের রণবীর কাপুরই না কি প্রথম সন্তান, যিনি দশম শ্রেনীর গণ্ডি পার করেছেন!

কাপুর খানদান! আজও বলিউডে স্রেফ এই নামটাই যথেষ্ট। পৃথ্বীরাজ কাপুর থেকে তার ছেলের নাতি রণবীর কাপুর হিন্দি সিনেমার পর্দায় এই পরিবারেরই রমরমা উপস্থিতি। বাদ যাননি দুই মেয়ে করিশ্মা-করিনাও। চার প্রজন্ম ধরে টিনসেল নগরীতে দাপটের সঙ্গে রাজত্ব করে আসছে কাপুররাই। কিন্তু অভিনয়ে যে পরিবারের এমন চোখধাঁধানো সাফল্য, জানেন কি লেখাপড়ার জগতে তাদের দখল কতটা? এবার সে খবর নিজেই ফাঁস করেছেন রণবীর কাপুর।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ কপূরের নাতি সটান বলেছেন, কাপুর পরিবারের ছেলেদের মধ্যে তিনিই প্রথম দশম শ্রেণির গণ্ডি পেরিয়েছেন!

এ বিষয়ে রণবীর আরও বলেন, “আমার বাবা ক্লাস এইটে ফেল করেছিলেন, কাকা ক্লাস নাইনে। আর ঠাকুরদা তো ক্লাস সিক্সেই ফেল। আমিই পরিবারের ছেলেদের মধ্যে প্রথম ক্লাস টেন পাশ করেছি। আমিই কিন্তু সবচেয়ে শিক্ষিত।”

শুধু তা-ই নয়, রণবীর ফাঁস করেছেন আরও এক গল্প। লেখাপড়ায় নাকি বরাবরই খুব দুর্বল ছিলেন তিনি। দশম শ্রেণির পরীক্ষায় ৫৩.৪ শতাংশ নম্বর পান। তাতে নাকি বাবা-মা ঋষি কাপুর এবং নীতু সিংহ এতই খুশি হন যে রীতিমতো জাঁকজমক করে পার্টির আয়োজন করেছিলেন। 

পরে অনেকের মনে প্রশ্ন জাগে, দশম শ্রেণির গণ্ডি পেরোনোর পরে কী করেছিলেন রণবীর?

তিনি জানান, স্কুল পাশ করার পরেই অভিনয়ে ঝুঁকেছিলেন তিনি। সিনেমা তৈরি নিয়ে বিদেশে কিছু কোর্স করার পরে ২০০৭-এ পা রাখেন বলিউডে। কাপুর বংশপরম্পরা বজায় রেখেই তারপর তার ঝুলিতে একের পর এক হিট সিনেমা।
সূত্র: আনন্দবাজার অনলাইন
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি