ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অভিনেতা এজাজ এখন ঢামেক নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৩:৪৭, ৪ অক্টোবর ২০১৭

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের হাত ধরেই তাঁর অভিনয় ভুবনে পথচলা শুরু। অসংখ্য নাটকে কাজ করে কুড়িয়েছেন নাম যশ খ্যাতি। দর্শকদের কাছে তুমুল জনপ্রিয় তিনি। এছাড়া কাজ করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রে। তিনি জনপ্রিয় অভিনেতা ডাক্তার এজাজুল ইসলাম। সবাই তাঁকে শুধু একজন অভিনেতা হিসেবে জানলেও তাঁর রয়েছে স্বাতন্ত্র একটি পরিচয়। অভিনয়ের পাশাপাশি ডা. এজাজ পেশায় নামকরা একজন চিকিৎসক। প্রচারবিমুখ এই অভিনেতার মূল পরিচয়টি থেকে গেছে আড়ালেই।

ডা. এজাজুল ইসলাম রংপুর মেডিকেল কলেজ থেকে ১৯৮৪ সালে এমবিবিএস পাশ করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) থেকে ১৯৮৯ সালে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর সম্পন্ন করেন। চিকিৎসা পেশার পাশাপাশি তিনি নিয়মিত অভিনয়ও করছেন।

বর্তমানে ডা. এজাজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।  

ডা. এজাজ বলেন, ছয় মাস আগেই নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি। বর্তমানে এখানেই কর্মরত আছি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি অফিস থেকে পদোন্নতি পেয়ে এখানে এসেছি। সবার কাছে দোয়া চাচ্ছি, যেন আমি আমার দায়িত্ব পালনে সৎ এবং সচেষ্ট থাকি।

উল্লেখ্য, ডা. এজাজুল ইসলাম অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার হচ্ছে। এছাড়া গেল ঈদে তিনি মাসুদ সেজানের নির্দেশনায় তিনটি সাত পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন।

হুমায়ূন আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘সবুজ সাথী’ দিয়ে অভিনয়ের যাত্রা শুরু এজাজুল ইসলামের। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘শ্রাবণ মেঘের দিন’। এছাড়া মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‌‘তারকাঁটা’ ছবিতে অভিনয় করে ডা. এজাজ জিতে নিয়েছেন সেরা পার্শ্ব অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এটিই তার প্রথম কোনো রাষ্ট্রীয় স্বীকৃতি অভিনয়ের জন্য।

 

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি