ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

অঞ্জন আইচের নাটক ‘অথবা শ্রাবণের বৃষ্টিতে’ মৌ-দিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ৩ মে ২০১৮

মৌ ও দিনারের সুখের সংসার। কিন্তু এক বিমান দূর্ঘটনায় দিনার মারা যান। মৌ তা বিশ্বাস করেন না। মৌ মনে করেন দিনার মারা যাননি। তিনি বেঁচে আছেন এবং তার আশে পাশেই আছেন। এমনই একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘অথবা শ্রাবণের বৃষ্টিতে’।

নাটকটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন অঞ্জন আইচ। নাটকে মৌ’র স্বামীর চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। এর আগেও তারা দু’জন একসঙ্গে অভিনয় করেছেন।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সাদিয়া ইসলাম মৌ বলেন, ‘বরাবরের মতোই অঞ্জনের লেখা এই নাটকের স্ক্রিপ্টটি ভালো। একটি ভালো কাজ হয়েছে বলেই আমি মনেকরি। বাকীটা দর্শক ভালো বলতে পারবেন।’

ইন্তেখাব দিনার বলেন, ‘মৌ আপার সঙ্গে এর আগে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। তার অভিনয়ে নিয়ে আসলে আমার বলার কিছু নেই। গল্পে চরিত্রানুযায়ী খুব স্বাভাবিক অভিনয় করেন তিনি যা দর্শক আগ্রহ নিয়েই দেখেন। সহশিল্পী হিসেবে আমিও কাজ করে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। অঞ্জন আইচের লেখা নাটক সবসময়ই আমাকে বেশ টানে। তাই আগ্রহ নিয়েই কাজ করি।’

নির্মাতা অঞ্জন আইচ জানান, আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। এই নাটকে দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত ও রিমি করিম।

এর আগে গুনী এই নাট্যরচয়িতা ও নির্মাতা অঞ্জন আইচের নির্দেশনায় বেশ কিছু নাটকে অভিনয় করেছেন মৌ। যারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘বদনাম’, ‘জলের গল্প’, ‘এবং শকুন্তলা’, ‘জল ফড়িং-এর গান’,‘ঘাসফুল’। বলা যায় অঞ্জন আইচের নির্দেশনায় বিশটিরও অধিক নাটকে মৌ অভিনয় করেছেন। তাই অঞ্জন আইচ’ও চেষ্টা করেন মৌ যেন অভিনয়ে সম্মতি দেন এই ধরনের গল্পে তৈরি করা। ঠিক তেমনি একটি গল্প ‘অথবা শ্রাবণের বৃষ্টিতে’।

এদিকে আগামী ঈদের জন্য আরও কয়েকটি নাটকে কাজ করবেন সাদিয়া ইসলাম মৌ। গেলো বৈশাখে বিটিভিতে প্রচার হয় তার অভিনীত গীতি নৃত্যনাট্য ‘নকশী কাঁথার মাঠ’। এতে যথারীতি তিনি সাজু চরিত্রে অভিনয় করেন। ‘নকশী কাঁথার মাঠ’র কাহিনী পল্লী কবি জসীম উদ্দীনের। মূল পরিকল্পনা ও ভাবনা জি এ মান্নানের। এতে প্রধান সখি রূপে ছিলেন ফারহানা খান তান্না। সাজুর মায়ের চরিত্রে জিনাত বরকত উল্যাহ, রুপাইয়ের মায়ের চরিত্রে সেলিনা হক, লাঠিয়াল আতাউর রহমান মোহন ঘটক চরিত্রে অভিনয় করেছেন আব্দুল মতিন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি