ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এখনও বিচ্ছেদ হয়নি প্রসূনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ৬ মে ২০১৮

ময়মনসিংহের ফুলপুরবাড়ির মেয়ে প্রসূন আজাদ। বাবা আজাদ হোসেন। বাবা-মা দু’জনেই পুলিশ অফিসার। তিনি ক্যামব্রিয়ান কলেজের দ্বাদশ শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্রী ছিলেন। পরে কলেজ পরিবর্তন করে রাজারবাগ পুলিশ লাইনে চলে আসেন। বিটিভির ‘নতুন কুঁড়ি’মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গনে তার পথচলার শুরু। ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১২’ প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়ে মূলত শোবিজে লাইমলাইটে আসেন এই অভিনেত্রী। নিজের এই ক্যারিয়ারে অভিনয় করেছেন ‘অচেনা হৃদয়’,সর্বনাশা ইয়াবা’ ও ‘মৃত্যুপুরী’ চলচ্চিত্রে। তবে চলচ্চিত্রে অভিনয়ের চেয়ে টিভি পর্দাতেই ছিল তার উপস্থিতি।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সম্প্রতি অভিনয়ে ফিরে আসেন ছোটপর্দার অভিনয়শিল্পী প্রসূন আজাদ। সম্প্রতি তার বিয়ে ও বিচ্ছেদের খবর প্রকাশ পায় মিডিয়াতে। তবে এতো দিন পর স্বামী মুহাইমিন সানের সঙ্গে বিয়ে বিচ্ছেদের চলমান প্রক্রিয়া নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

বিষয়টি নিয়ে প্রসূন আজাদ বলেন, ‘বিচ্ছেদ এখনও হয়নি। ওই ঘটনার পর ওর সঙ্গে কোনো কথা হয়নি। আমি বলতে পারব না। বিষয়টি আমি শুনেছি আইনজীবীর কাছ থেকে।’

নিজের অবস্থান নিয়ে প্রসূন বলেন, ‘যা হচ্ছে ভালোর জন্যই হচ্ছে। আমি সানের (স্বামী মুহাইমিন সান) সাফল্য কামনা করি। সে জীবনে অনেক বড় হোক। আমাদের পথচলা, প্রেম-ভালোবাসার সময়টুকু ওভাবেই থাকবে। ওই সময়টুকু নষ্ট যেন না হয় সেজন্যই বিয়ে বিচ্ছেদটা হওয়া।’

এদিকে নিষেধাজ্ঞার এক বছর কাটিয়ে কাজে ফিরেছেন অভিনেত্রী। তবে বিরতির পরে নিজের মধ্যে কিছুটা পরিবর্তনও দেখতে পাচ্ছেন তিনি।

প্রসূন বলেন, ‘আমার ওয়েট বেড়ে যাওয়ায় অনেক ধরনের চরিত্র করতে পারছি। আগে আমাকে একটু পিচ্চি পিচ্চি লাগত। এখন সেটা লাগছে না। আগে সবাই প্রথমে ধরেই নিত, মেয়েটা আসলে অভিনয় পারবে না। এখন সেটে আপু ডাক শুনি। আগে আপু বলে কেউ ডাকত না। বিষয়টা বেশ মজার।’

২০১৪ সালে ‘সর্বনাশা ইয়াবা’ চলচ্চিত্র দিয়ে বড়পর্দায় অভিষেক হয় প্রসূনের। এরপরও আরও দুটি সিনেমায় অভিনয় করেছেন। তবে নতুন করে সিনেমায় অভিনয় নিয়ে ভাবছেন না প্রসূন।

এ বিষয়ে তিনি বলেন, ২০১৪ সালে ওই সিনেমার গল্প, তখনকার প্রসূনের সঙ্গে সামঞ্জস্য ছিল। এখন যে সব গল্প আসছে সেটা আমার মনে হচ্ছে ২০১৮ সালে এসে এই প্রসূনের চরিত্রটা করা ঠিক হবে না। সেজন্যই সিনেমায় একটু বুঝে শুনে কাজ করা উচিত। আমি সিনেমার জন্য রেডি না।

ক্যারিয়ারের যতটুকু প্রাপ্তি তাতেই সন্তুষ্টু প্রসূন। নিজের এই ক্যারিয়ারকে মূল্যায়ণ করতে গিয়ে প্রসূন আজাদ বলেন, ‘আমি এখানে আসব -এটা ভাবনায়ও ছিল না কখনও। আমি এতো দূর আসতে পেরেছি সেটা নিয়েও আফসোস নাই কখনও। আমার মা-বাবাসহ হয়তো অনেকেই ভাবত, আমাকে দিয়ে কিছু হবে না। সেই জায়গা থেকে বিভিন্ন রকমের চরিত্র ধারণ করতে হচ্ছে। মানুষের ইমোশন নিয়ে আমার কাজ। এটা খুব সহজ বিষয় ছিল না। আমার ধারণা, যারা সৌভাগ্যবান তাদেরকেই হয়তো সৃষ্টিকর্তা আর্টিস্ট বানান। নিজেকে যথেষ্ট সৌভাগ্যবান মনে করছি। আমি হয়তোবা হতে পারি নাই, অভিনয়শিল্পী হওয়ার চেষ্টায় আছি। একদিন হয়ত হতে পারব।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি