ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঈদে ফিরছেন আফজাল-সুবর্ণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ১০ মে ২০১৮

জনপ্রিয় অভিনয়শিল্পী আফজাল হোসেন। বর্তমানে নাটক সিনেমায় তিনি অনিয়মিত। তবে মাঝে মাঝেই তিনি ফিরে আসেন দর্শকদের সামনে। আফজাল ভক্তদের জন্য সুখবর, সামনের ঈদে একসঙ্গে তিনটি নাটকে দেখা যাবে তাকে। এর মধ্যে দুটিতে তার সহশিল্পী সুবর্ণা মুস্তাফা আর একটিতে সাদিয়া ইসলাম মৌ।

নাটকগুলো হচ্ছে বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে ওঠে আসা মানুষ’, আরিফ খানের ‘নুরুল আলমের বিয়ে’ এবং নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘ভ্রম’। প্রথম দুটি নাটকেরই রচয়িতা বদরুল আনাম সৌদ, পরেরটির পান্থ শাহরিয়ার।

নাটক নিয়ে আফজাল হোসেন বললেন, ‘সুবর্ণা মুস্তাফা ও আমি অন্য রকম দুটি নাটকের কাজ করেছি। এর একটির পরিচালক সৌদ, অন্যটির আরিফ খান। এই দুই নাটকের লেখক সৌদ, তাঁর লেখা আমার ভীষণ পছন্দ। তা ছাড়া এই দুই পরিচালকের নাটকে সঙ্গে আগেও অভিনয় করেছি। তরুণদের মধ্যে যারা খুব ভালো কাজ করে, তাদের সান্নিধ্য ভালো লাগে, তাই তাদের সঙ্গে কাজ করাটা উপভোগ করি। কাজ উপলক্ষে কয়েকটা দিন একসঙ্গে কাটানো হয়। সৌদ আর আরিফ দুজনেই আলাদা কিছু করার চেষ্টা করে, যা আগে তারা করেনি। সেটা আনন্দের।’

তিনি আরও বলেন, ‘বড় উৎসবে তিনি নাটকে কাজ করেন। কারণ ব্যবসায়িক ব্যস্ততায় অভিনয়টা তার নিয়মিত করা সম্ভব না। এসব ভেবে নির্মাতারাও বড় উৎসবে নাটকে অভিনয়ের কথা বলে রাখে। যেহেতু ঈদ বড় উৎসব, পরিচালকেরাও চান, তাই এই সময় দু-একটা কাজ করার চেষ্টা করে থাকি।’

উল্লেখ্য, গত বছর জুনে প্রচারিত একটি নাটকে দেখা গিয়েছিল আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফাকে। তারও আগে ২০১২ সালে ‘প্রেম বাঁচিতে জানে’ নামের একটি টেলিছবিতে অভিনয় করেন তাঁরা। ছোট পর্দায় আফজাল ও সুবর্ণা জুটির প্রথম নাটক ছিল রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সুভা’। বিটিভিতে এ নাটকটি প্রচারিত হয় ১৯৭৫ সালে। নাটকটি প্রযোজনা করেছিলেন আবদুল্লাহ আল মামুন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি