ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শোবিজের আলোচিত ইস্যু

তানিয়ার বক্তব্যের জবাব দিলেন সোহাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ২ জুন ২০১৮

শোবিজের সব চেয়ে চর্চিত ইস্যু এখন বাপ্পা-তানিয়া ও চাঁদনী প্রসঙ্গ। কিছুতেই থামছে না আলোচিত এই ইস্যুকে নিয়ে আলোচনা। তিন তারকার পাল্টাপাল্টি জবাব, সেই সঙ্গে মিডিয়ার কাছে একেক জনের মত প্রকাশ সব মিলিয়ে আলোচিত এই বিচ্ছেদ ও সম্পর্ক গড়ার নতুন খবর গত কয়েক দিন শোবিজ পাতার গরম খবর। এরই মধ্যে নতুন করে তানিয়ার ফেসবুক স্ট্যাটাসে ক্ষোভ প্রকাশ।

ঘটনা খুলেই বলা যাক-

বাংলাদেশের জনপ্রিয় চ্যানেল ইটিভিতে এসেছিলেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনী। অভিনেতা, পরিচালক এবং উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় এর উপস্থাপনায়, আরএফএল প্লাস্টিকস প্রেজেন্টস উইথ নাজিম জয় অনুষ্ঠানের অতিথি হয়ে আসেন তিনি। সেখানে অনুষ্ঠানে উঠে আসে বর্তমান পরিস্থিতি নিয়ে নানান কথা। আর তাতেই চটে গেলেন অভিনেত্রী ও উপস্থাপক তানিয়া। নিজের ফেসবুকে লিখলেন দীর্ঘ স্ট্যাটাস।

তানিয়া লিখেছেন-

‘উপস্থাপনা নিয়ে আমার বড় কাওকে জ্ঞান দিতে যাব, এত বড় দুঃসাহস আমার নাই ভাই। তবে বিভিন্ন মাধ্যমে (মঞ্চ শো, করপোরেট ইভেন্টস, কনসার্ট, টিভি লাইভ ও প্রোগ্রাম) আমরা যারা এই কাজটি অত্যন্ত পরিশ্রম, নিয়মানুবর্তিতা এবং ধৈর্য্য এর সাথে করে চলেছি, তারা জানি কতখানি অভিজ্ঞতা, শব্দচয়ন, শব্দের সঠিক প্রয়োগ, বাক্য গঠন, বাক্যের উদ্দেশ্য- বিধেয় নিয়ে ভেবে তারপর আমরা কাজটি কত যত্ন সহকারে করার চেষ্টা করে থাকি।

আপনি যখন হোস্ট/প্রেজেন্টার, তখন আপনার অতিথি বা আর যার সম্পর্কেই কথা বলছেন না কেন আপানার তো কোন অধিকার নেই তাকে অসম্মান করে কথা বলার, অথবা এমন কোন শব্দ ব্যবহার করা যা একটি জাতীয় টিভি চ্যানেলে অন এয়ার হওয়া কতটা শোভন বা সমীচীন সেটা নিয়ে প্রশ্ন উঠে।

এক্ষেত্রে , `মজা` আর `অপমান`... এর পার্থক্য বোঝার দায়িত্ব একজন উপস্থাপকের পাশাপাশি প্রোগ্রাম প্রডিউসারের উপরও বর্তায়। একজন প্রডিউসার পুরো প্রোগ্রামের দায়ভার বহন করেন। খালি ৫.৪.৩.২.১.০... অ্যাকশন... বলাই প্রডিউসারের এর এক মাত্র কাজ না ভাই। যত মহান প্রেজেন্টার`ই হোক, কন্ট্রোল তো প্রডিউসার ভাই আপনার হাতে, নাকি তাও নাই? আর ব্রিলিয়ান্ট অ্যাংকরিং হয় যখন, তখন কিন্তু এই আপনাকেই বাহ্ বা দিতে পিছ্পা হই না আমরা।

তাই বলে, `ফান` শো বলে অন্যের মর্যাদাহানি করে নিজেদের শো`এর কাটতি (জনপ্রিয়তা বলে দাবি) কামানোর অপচেষ্টা কতখানি পেশাদার বা সম্মানের আওতায় পড়ে?

কী নিয়ে মজাটা করছেন ভাই? সত্যি মিথ্যা পুরোটা না জেনে, অন্যের ব্যাপারে যথেচ্ছাচার শব্দের প্রয়োগ ঘটিয়ে খুব হাসি তামাশা, না ভাই!’

অপরদিকে এই স্ট্যাটাসের পাল্টা জবাব দিয়েছেন উইথ নাজিম জয় অনুষ্ঠানটির প্রযোজক মাসুদুজ্জামান সোহাগ।

তিনি লিখেছেন-

‘বাংলাদেশের জনপ্রিয় চ্যানেল ইটিভিতে প্রতি বুধবার রাত ১০টায় অভিনেতা, পরিচালক এবং উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় এর উপস্থাপনায়, আরএফএল প্লাস্টিকস প্রেজেন্টস উইথ নাজিম জয় অনুষ্ঠানটি প্রচারিত হয়। অনুষ্ঠানটি মুলত সাক্ষাৎকার বিষয়ক অনুষ্ঠান। যেখানে প্রতি পর্বে একজন তারকা অতিথি এবং একজন বিনোদন সাংবাদিক উপস্থিত থাকেন। অনুষ্ঠানে বিনোদন জগতে ঘটে যাওয়া নানা বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করা হয়। এছাড়া অনুষ্ঠানটিতে শাহরিয়ার নাজিম জয় এর সঙ্গে মিরাক্কেল খ্যাত সজল, কমেডি আর্টিস্ট হিসেবে থাকেন। অনুষ্ঠানটির প্রযোজনার দায়িত্ব আমার (মাসুদুজ্জামান সোহাগ)

গত ৩০শে মে, ২০১৮ (বুধবার) রাত ১০টায় `আরএফএল প্লাস্টিকস প্রেজেন্টস উইথ নাজিম জয়` অনুষ্ঠানে শাহরিয়ার নাজিম জয় এবং মিরাক্কেল খ্যাত সজল এর আমন্ত্রণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী অভিনেত্রী, চাঁদনী এবং বিনোদন সাংবাদিক, এম.এস. রানা। অনুষ্ঠানে সম্প্রতি বিনোদন জগতে ঘটে যাওয়া আলোচিত বিষয়, সঙ্গিতশিল্পী বাপ্পা মজুমদার এবং নৃত্যশিল্পী অভিনেত্রী চাঁদনী এর বিবাহ বিচ্ছেদ; পাশাপাশি সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার এবং অভিনেত্রী উপস্থাপিকা, তানিয়া হোসেন এর আংটি বদল নিয়ে চাঁদনী মাহনুর এবং এম.এস. রানার সাথে খোলামেলা আলোচনা করা হয়। অনুষ্ঠানে চাঁদনী, তার ক্যারিয়ার, সংসার জীবন এবং বিবাহ বিচ্ছেদের পরের জীবন আগামী জীবনের কর্মপরিকল্পনা সম্পর্কে আলোচনা করেন। পাশাপাশি বিনোদন সাংবাদিক এম.এস. রানা, সম্প্রতি আলোচ্য ঘটনার পরিপ্রক্ষিতে মিডিয়ার ভাবমূর্তি নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি এবং আলোচ্য বিষয় এর সাথে সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার এবং অভিনেত্রী উপস্থাপিকা তানিয়া হোসেন ওতপ্রোতভাবে জড়িত তাই তাদের নামও চলে আসে।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়, বিনোদন সাংবাদিক এম.এস.রানার কাছে তানিয়ার ক্যারিয়ার এবং ক্যারেক্টার সম্পর্কে প্রশ্ন করেন। উওরে, এম.এস. রানা বলেন, আমি ক্যারিয়ার নিয়ে বলতে পারবো কিন্তু ক্যারেক্টার সম্পর্কে কিভাবে বলবো?

জয় প্রতিউত্তরে বলেন, আমি আপনার কাছে অবশ্যই প্রফেশনাল ক্যারেক্টার সম্পর্কে জানতে চাচ্ছি, ব্যক্তিগতভাবে জানা বা বলার রাইটস আপনার আমার কারো নেই। (এখানে কিন্তু বিষয়টা একদম পরিষ্কার হয়ে গেছে।)

এখন প্রশ্ন হলো, আমি প্রযোজক হয়ে শাহরিয়ার নাজিম জয় এর প্রথম প্রশ্নটা সম্পাদনার সময় কেটে ফেললাম না কেন? উত্তর: যেহেতু, বিনোদন জগতের খুব আলোচিত বিষয় নিয়ে আলোচনা তাই আমি চাইলেই সম্পাদনার সময় অনুষ্ঠানের উপর কাটাকাটি করতে পারি না। (দর্শক, এখন খুব চালাক। অনুষ্ঠানের কোন প্রশ্ন কেটে ফেললে সামঞ্জস্যতা নষ্ট হতে পারে, সেক্ষেত্রে দর্শকের কাছে বিভ্রান্তি হতে পারে। তারা মনে করতে পারেন শুধু ভালো বা শুধু খারাপ দিকটা রাখা হয়েছে।) আমি চেষ্টা করেছি, অনুষ্ঠানটি আনকাট রাখতে এবং, শাহরিয়ার নাজিম জয় এর প্রশ্নটি অনুষ্ঠানের মধ্যেই এম.এস.রানা শুধরিয়ে নিয়েছেন। সেই বিষয়টিও আমি অনুষ্ঠানে রেখেছি।

সর্বশেষে বলতে চাই, আমি এবং শাহরিয়ার নাজিম জয় এই অনুষ্ঠানের মাধ্যমে কাউকে ব্যক্তিগত আক্রমণ করিনি। তারপরও যদি কারো মনে হয়, এই অনুষ্ঠানটির মাধ্যমে তাঁকে ব্যক্তিগতভাবে অসম্মান এবং কষ্ট প্রদান করা হয়েছে তবে আমি প্রযোজক হিসেবে আন্তরিকভাবে দু:প্রকাশ করছি। অনুষ্ঠানটির উদ্দেশ্য, বিনোদন জগতের আলোচিত ঘটনার খবরাখবর দর্শকদের কাছে পৌছে দেয়া, কাউকে ব্যক্তিগতভাবে অসম্মান করা না।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি