ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

সরকারের উন্নয়ন তুলে ধরতে ২০ জেলায় কনসার্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৮, ১ সেপ্টেম্বর ২০১৮

সরকারের জনকল্যাণ ও উন্নয়নমূলক কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যে বিভাগীয় শহরগুলোর ধারাবাহিকতায় সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। উন্নয়ন কনসার্ট নামে অভিহিত এ সাংস্কৃতিক অনুষ্ঠানে সহযোগিতা করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণ ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হবে। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে—‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আজ নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর নীলফামারীতে শেষ হবে। তাছাড়া মানিকগঞ্জে ০৬ সেপ্টেম্ব্বর, কুমিল্লায় ০৮ সেপ্টেম্ব্বর, লক্ষ্মীপুরে ১৩ সেপ্টেম্ব্বর, নোয়াখালীতে ১৫ সেপ্টেম্ব্বর, নেত্রকোনায় ২০ সেপ্টেম্ব্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্ব্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্ব্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্ব্বর, ঝিনাইদহে ০৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ০৬ অক্টোবর, খুলনায় ০৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো অনুষ্ঠিত হবে।

এ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবে। ব্যান্ডদলের মধ্যে রয়েছে নগরবাউল, সোলস, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য।

উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে রয়েছে মমতাজ, কুমার বিশ্বজিত্, আঁখি আলমগীর, হূদয় খান, কণা, সুবীর নন্দী, শফি মণ্ডল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ, পিন্টু, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি