ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

কবির সুমন ও ইমনকে নিয়ে আসিফের নতুন চমক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৩৭, ৪ জুলাই ২০২০

কবীর সুমন, আসিফ আকবর, শওকত আলী ইমন 

কবীর সুমন, আসিফ আকবর, শওকত আলী ইমন 

দুই বাংলাতেই সমান জনপ্রিয় শিল্পী কবীর সুমন। বাংলা সংগীতে অন্যরকম এক আবেগের নাম। তিনি নিজের কথা-সুর ও কণ্ঠে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন।  ‘ ‘গানওয়ালা’, তোমাকে চাই’,‘জাতিস্মর’, ‘নিশিদ্ধ ইতেস্তহার’ তার গাওয়া এমন অনেক গানই মানুষের মনে জায়গা করে নিয়েছে, তার গান মানুষের মুখে মুখে ঘোরে। বিভিন্ন আন্দোলনে প্রতিবাদের হাতিয়ার হয়ে ওঠে তার গান।

এবার সেই নন্দিত গীতিকার, সুরকার, গায়ক, সংগীত পারিচালক কবির সুমনের কথা ও সুরে গান গাইতে চলেছেন বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবর। গানটির শিরোনাম ‘সিরিয়ার ছেলে’। আর এর সংগীতায়োজন করছেন শওকত আলী ইমন।

এই গানটির বিষয়ে আসিফ নিজেই জানালেন। তুলে ধরেছেন গানের কয়েকটি লাইনও। কথাগুলো এমন- ‘কে তোমার আম্মা কে তোমার বাবা, কাদের বোমায় ছিল যুদ্ধের থাবা, কাকে বলে ছেলেবেলা জানতে কি পেলে, তিন বছরের সেই সিরিয়ার ছেলে।’

আসিফ আকবর নতুন এই গান প্রসঙ্গে বলেন, ‘মানবপ্রেম আমার কাছে অনুভূতির সর্বোচ্চ জায়গা। সেরকম একটি অনুভূতির গান শ্রদ্ধেয় কবীর সুমন লিখলেন।  সিরিয়ার সেই ছোট্ট শিশুটি যে বলেছিল আল্লাহর কাছে বিচার দিবে, তাকে নিয়ে গানটি। অদ্ভূত আবেগপূর্ন গানটি সুর করে পাঠিয়ে দিয়েছেন গানওয়ালা। আরো আনন্দের ব্যাপার আমার ওস্তাদ সঙ্গীত ব্যক্তিত্ব শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই রাজী হয়েছেন গানটির সঙ্গীত আয়োজনের করতে। একটা ভাল গানের অংশীদার হতে যাচ্ছি, বাকী আল্লাহর ইচ্ছা।’

শওকত আলী ইমন বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীত পরিচালক । তিনি নিজের সুর করা গানই সংগীতায়োজন করেন। কিন্তু এবার তিনি নিজের শিষ্য আসিফ আকবরের জন্য সংগীতায়োজন করছেন কিংবদন্তিন সংগীত ব্যক্তিত্ব কবির সুমনের লেখা ও সুর করা গান। এমন একটা গানের সঙ্গে ওস্তাদকে সঙ্গে পেয়ে তিনি উচ্ছ্বসিত।

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি