ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বক্স অফিসে মার খাচ্ছে ‘৮৩’, বিরক্তি নিয়ে কী বললেন পরিচালক?  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৫, ৩১ ডিসেম্বর ২০২১

আবেগ ও ক্রিকেট ইতিহাস নিয়ে গড়ে ওঠা ছবি ‘৮৩’ । লক্ষ-কোটি অনুরাগির আবেগ মেশান ইতিহাস নিয়ে এই ছবি মুক্তির পর মন কেড়েছে দর্শকের। ভারতের প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ ঘরে আনার গল্প নিয়ে গড়ে ওঠা ছবি বলে কথা! আর প্রাক্তন ক্যাপ্টেন কপিল দেবের সাজে রণবীরের অভিনয়ের ছবি প্রকাশ্যে আসতেই উঠেছে তুমুল আলোড়ন। তবে কেন বক্স অফিসে মার খাচ্ছে এই ছবি? 

বক্স অফিস কালেকশন রিপোর্ট যেন সবটা ওলোটপালোট করে দিয়েছে। সাধারণ দর্শক থেকে শুরু করে তারকারা যখন ‘৮৩’র প্রশংসা করছেন মন খুলে, ঠিক তখন সিনেমা অ্যানালিসিস্টরা বলছেন, ছবিটির নাকি আয় নিম্নমুখী। ৭ দিনে সারাবিশ্বে ১১৫ কোটির ব্যবসা করেছে এই সিনেমা!

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নিয়ে কথা বলতে দেখা গেছে ছবি পরিচালক কবীর খানকে। সিনেমা কতটা ব্যবসা করল এই নিয়ে নিজস্ব একটা যুক্তি তুলে ধরেছেন তিনি। সঙ্গে প্রকাশ করে ফেলেছেন খানিকটা বিরক্তিও। 

কবীর খান সাক্ষাৎকারে  বলেছেন, ‘আমরা সকলেই জানি এই মুহূর্তে বক্স অফিসে কী হচ্ছে। আমার তো মনে হয় এই মুহূর্তে বক্স অফিস নিয়ে কথা বলাও একটু ছোট মনের পরিচয়।

আমরা একটা মহামারীর মধ্যে দিয়ে চলেছি। আমরা কখনও ভাবিনি যেই মুহূর্তে আমরা ছবিটা রিলিজ করব সেই মুহূর্তে দুটো রাজ্য নাইট কার্ফু ঘোষণা করে দেবে। আর ছবি মুক্তির দ্বিতীয় দিনে ৬টা রাজ্য চলে যাবে নাইট কার্ফুতে। আর চতুর্থ দিনে দিল্লির মতো জায়গা, যেখান থেকে বড় মাপের দর্শক পাই আমরা, সেখানে সিনেমাহল বন্ধ করে দেওয়া হবে। আর এসবের মাঝে আমি বক্স অফিস কালেকশন নিয়ে অভিযোগ জানাতে পারি না। আর আমি যদি সেটা করি তাহলে তা ৮৩-র স্পিরিটকে নষ্ট করা হবে।’

এই মুহূর্তে ওমিক্রন আতঙ্ক কার্যত ছেয়ে বসেছে চারিদিকে। দিল্লিতে ইতিমধ্যেই সিনেমাহল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেশ কয়েকটি রাজ্য আংশিক লকডাউনের পথে হাঁটার কথা ভাবছে। বিশ্বে করোনা পরিস্থিতিই ফের সংকটে। 

রণবীর সিং এর কপিল দেবের চরিত্রে অভিনয় করার প্রসঙ্গে কবীর খান জানিয়েছিলেন, ‘সবাই রণবীরের ফার্স্ট লুক দেখে বলেছিলেন পুরো কপিল দেবের মতো দেখতে লাগছে। আসলে কপিলের মতো দেখতে লাগাটা কিন্তু এই সিনেমার বড় বিষয় নয়। বরং এখানে দেখার ব্যাপার হল রণবীর কীভাবে কপিলের কথা বলা, অভিব্যক্তি থেকে শুরু করে দাঁড়ানো-হাঁটা চলা ফুটিয়ে তুলেছে। এটা শ্যুট করা যেমন চ্যালেঞ্জের ছিল, তেমন মজাদারও।’

সূত্রঃ হিন্দুস্তান টাইমস

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি