ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ফিরে দেখা ২০২১: রইল বলিউডের বছর সেরা গানের লিস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২৫ ডিসেম্বর ২০২১

প্রতি বছর বলিউডে প্রায় ৬০০ সিনমা মুক্তি পায়। এতে প্রায় ২৫০০ নতুন গান মুক্তি পায়। এর মধ্যে গুটি কয়েক গান তুমুল জনপ্রিয়তা পায় দর্শকদের কাছে। শ্রোতাদের মুখে মুখে ঘোরে সেই গান। তেমনি চলতি বছর বেশ কিছু বলিউড ছবির গান জনপ্রিয়তা পেয়েছে দর্শক মহলে।

ক্রিসমাস থেকে নতুন বছর পার্টি সং লিস্টে অনায়াসে রাখতে পারেন এই গানগুলি-

কুসু কুসু-
জন আব্রাহামের ‘সত্যমেব জয়তে ২’এর আইটেম নম্বর 'কুসু কুসু'। নোরার এই নতুন গান ইউটিউবে মুক্তি পেতেই দেদার ভিউ পেয়েছে। গানের সিগনেচার স্টেপে শরীরি হিল্লোলে ঝড় তুললেন ‘কুসু কুসু’ নোরা।

রাতান লম্বিয়া-
সিদ্ধার্থ মালহোত্রার ছবি ‘শেরশাহ'। ছবির ‘রাতান লম্বিয়া’ গানটা বেশ জনপ্রিয় হয়েছে শ্রোতাদের কাছ। ইনস্টাগ্রামে দেদার রিল ভিডিও তৈরি হয়েছে এই গান নিয়ে। 'রাতান লম্বিয়া' গানটির দৃশ্যায়ন হয়েছে সিদ্ধার্থ মালহোত্রা এবং কিয়ারা আদবানির উপর। শেরশাহ অর্থাত্ ক্যাপ্টেন বিক্রম বত্রার কলেজ জীবনের প্রেমই ধরা পড়েছে এই গানে।

টিপ টিপ বরসা পানি-
দর্শকদের মধ্যে 'মোহরা' ছবির গান 'টিপ টিপ বরসা পানি' আজও সমানভাবে জনপ্রিয়।ওই ছবিতে এই গানের দৃশ্য হলুদ রংয়ের শাড়ি পড়ে পর্দায় ঝড় তুলেছিলেন নব্বইয়ের দশকের নায়িকা রবিনা ট্যান্ডন। 'সূর্যবংশী'-তে ক্যাটরিনা শাড়িই বেছে নিয়েছেন, কিন্তু রংয়ে রয়েছে নতুনত্ব। দর্শকদের যাতে নস্টালজিয়া লেনে ভাসতে সুবিধা হয় সেই কথা ভেবেই বোধহয় বদলানো হয়নি 'হুক স্টেপ'।

চকা চক-
অভিনেত্রী সারা আলি খানের পরবর্তী ছবি ‘অতরঙ্গি রে’। ছবির গান 'চকাচক'। এই গানে ধনুশের সঙ্গে সারার হুক স্টেপ মুগ্ধ করেছে দর্শককে। গানের তালে রিল ভিডিওতে পা মিলিয়েছে বলিউডের একাধিক তরকা। বছর শেষে দারুণ জনপ্রিয়তা পেয়েছে এই গান।

পরম সুন্দরী-
‘মিমি’ সিনেমার 'পরম সুন্দরী' গান দারুণ জনপ্রিয় হয়েছে। কৃতি শ্যাননের হুক স্টেপ ঝড় তুলেছে দর্শক মহলে।

জুগনু-
নিকিতা গান্ধী এবং বাদশার ‘জুগনু’ও ঝড় তুলেছে শ্রোতাদের মনে।

হাওয়া মে উড়তা যায়ে-
বম্বে ভাইকিংস এর হাওয়া মে উড়তা যায়ে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় গান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি