ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

আর বাদাম বেচবেন না ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন, কিন্তু কেন?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০২২

কাঁচা বাদাম গানের দৌলতে এখন ভুবন বাদ্যকরের নাম সকলেই জানে। সামাজিক মাধ্যমে চোখ রাখলেই টাইমলাইনে ভেসে ওঠে কাঁচা বাদাম গানের হাজারও রিল ভিডিও। 

তুমুল ভাইরাল এই গানে কখনও পা মেলাচ্ছেন বলি-টলি তারকারা থেকে শুরু করে সাধারণ মানুষ, ইউটিউবাররা। এমনকি দেশের গণ্ডি পেরিয়ে কাঁচা বাদাম ভাইরাল গান এখন দাপিয়ে বেড়াচ্ছে আফ্রিকা থেকে ইউরোপে। সম্প্রতি ভাইরাল হয়েছে অন্তঃসত্ত্বা অবস্থায় অভিনেতা দেবিনার কাঁচা বাদামের ভিডিও। তার গানের এই জনপ্রিয়তা দেখে আপ্লুত ভুবন বাদ্যকর। 

কাঁচা বাদাম গানটি প্রথম রেকর্ড করে প্রকাশ করে গোধূলি বেলা মিউজিক কোম্পানি। বীরভূমেরই সংস্থা এটি। বৃহস্পতিবার তাদের সঙ্গেই চুক্তিবদ্ধ হন ভুবন বাদ্যকর। তার সঙ্গে ৩ লক্ষ টাকার চুক্তি হয়েছে বলে জানা যায়। 

এদিনই তার হাতে দেড় লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। বাকি টাকা আগামী সপ্তাহেই পেয়ে যাবেন তিনি। ভারতের নানা শহর থেকেই গান গাওয়ার ডাক পাচ্ছেন ভুবন। এমনকি দেশের বাইরে থেকেও ডাক আসছে। খুব শীঘ্রই কলকাতার একটি পাঁচতারা হোটেলেও গান গাওয়ার ডাক পেয়েছেন ভুবন। ভুবনের কথা অনুযায়ী এবার বাদাম বিক্রি ছেড়ে গানকেই তার পেশা হিসাবে বেছে নিতে চান। 

প্রসঙ্গত, কিছুদিন আগেই তিনি পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। তার অভিযোগ ছিল, তার তৈরি গান গেয়ে অনলাইনে লক্ষ লক্ষ টাকা আয় করছেন ইউটিউবাররা। কিন্তু সেই গানের কপিরাইটের কোনও টাকা তিনি পাচ্ছেন না। ভুবনবাবুর দাবি ছিল, তার এই গান ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ইউটিউব মাধ্যমে এই গান গেয়ে প্রচুর মানুষ টাকা রোজগার করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। 

ভুবন জানান, তার গান ভাইরাল হওয়ায় প্রচুর মানুষ প্রত্যেকদিন তার বাড়িতে ভিড় করছেন। সকলে তার গানের ভিডিও রেকর্ডিং করছেন। আজ সেগুলি সোশ্যাল মাধ্যমে দিয়ে টাকাও আয় করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। এই গানের কপিরাইট হওয়া উচিত তার নামে। তাই তার দাবি, পুলিশ প্রশাসন ঘটনার তদন্ত করুক এবং তার প্রাপ্য টাকাটুকু তাকে পেতে সাহায্য করুক।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি