ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

‘বাহুবলী’-র গানের জন্য লতাই ছিলেন প্রথম পছন্দ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০, ৬ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৫:৪২, ৬ ফেব্রুয়ারি ২০২২

লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ পুরো ভারত। রবিবার সকালে চিরঘুমে চলে গেলেন এই সুরসম্রাজ্ঞী। লতা মঙ্গেশকর তার ক্যারিয়ারে ৩৬টি আঞ্চলিক ভাষায় ত্রিশ হাজারেরও বেশি গান গেয়েছেন। ভারতীয় সিনেমার অন্যতম রেকর্ড ব্রেকিং সিনেমা ‘বাহুবলী’র একটি বিখ্যাত গানের জন্যও এই সিনেমার সংগীত পরিচালক এম.এম.কিরাভানির প্রথম পছন্দ ছিলেন লতা মঙ্গেশকর। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন লতা। জানেন কোন গান সেটা!

‘বাহুবলী’ সিনেমাতে আনুষ্কা শেট্টিকে দেখা গিয়েছল কৃষ্ণের উপসনা করতে করতে একটি গান গাইতে। যা পরবর্তীকালে ব্যপক জনপ্রিয় হয়। এই ‘কানহা শো জারা’ গানটিরই প্রথম প্রস্তাব দেওয়া হয়েছিলো কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকরকে। গানটি শুনে বেশ ভালোও লেগেছিল লতার। তবে অবশেষে বয়সের কারণে গানটির প্রস্তাব নিজেই ফিরিয়ে নেন সুর-সম্রাজ্ঞী। সেই জায়গা এই গানটি গেয়েছিলেন মধুশ্রী। তার গলায়ও গানটি দর্শক ভালোবেসেছে।

লতা মঙ্গেশকরের প্রয়াণের পর মধুশ্রী জানান, ইন্ডাস্ট্রিতে হাজারো নতুন প্রতিভা থাকলেও সব সময়ই যে কোনও সংগীত পরিচালকের প্রথম পছন্দ লতা মঙ্গেশকরই ছিলেন।

লতা মঙ্গেশকরের গানে মীনা কুমারী থেকে সুচিত্রা সেন,শ্রীদেবী, মাধুরী থেকে কাজল, ঊর্মিলা প্রীতি জিনতার প্রজন্ম পর্যন্ত নায়িকারা ঠোঁট মিলিয়েছেন। 

সূত্র: এই সময়
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি