ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

৭০তম ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতলেন বিলাস্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ১৭ মার্চ ২০২২ | আপডেট: ১৩:৪৩, ১৭ মার্চ ২০২২

ক্যারোলিনা বিলাস্কা

ক্যারোলিনা বিলাস্কা

নানা জল্পনা-কল্পনার পর শেষমেশ পোল্যান্ডের সুন্দরী ক্যারোলিনা বিলাস্কাই জিতে নিলেন ৭০তম মিস ওয়ার্ল্ডের খেতাব। চলতি বছরে ক্যারানিয়ান দ্বীপপুঞ্জের পুয়ের্তো রিকোতে আয়োজন করা হয়েছিল এই সৌন্দর্য্য প্রতিযোগিতা। 

চলমান কোভিডজনিত প্রতিবন্ধকতার মাঝেই শেষ হল মিস ওয়াল্ড-২০২১ এর আয়োজন। যার মুকুট উঠল মিস পোল্যান্ড ক্যারোলিনার মাথাতেই। যুক্তরাষ্ট্রের শ্রী শাইনি হন প্রথম রানার আপ। আর তৃতীয় হন পশ্চিম আফ্রিকার দেশ আইভরি কোস্টের সুন্দরী অলিভিয়া ইয়াস। 

এদিকে, এই সৌন্দর্য প্রতিযোগিতায় টপ ১৩-তে নাম থাকলেও, টপ ৬-এ পৌঁছতে পারেননি ভারতের সেরা সুন্দরী মানসা বারাণসী।

মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের তথ্য অনুসারে, ক্যারোলিনা বিলাস্কা বর্তমানে ম্যানেজমেন্টে মাস্টার ডিগ্রিতে পড়াশুনা করছেন এবং তার ইচ্ছা আছে পিএইচডি করার। সঙ্গে মডেল হিসেবেও কাজ করেন এই পোলিশ সুন্দরী। এছাড়া মোটিভেশনাল স্পিকার হিসেবেও কাজ করার ইচ্ছে রয়েছে তার। সাঁতার, স্কু বা ডাইভিং, টেনিস আর ব্যাডমিন্টন খেলতে ভালোবাসেন ক্যারোলিনা।

মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের পক্ষ থেকে এক পোস্টে জানানো হয়, ক্যারোলিনা ভালোবাসেন দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে। এ রকম কিছু কাজের সঙ্গে যুক্তও আছেন তিনি। তার বিউটি উইথ আ পারপাস প্রোজেক্ট, নাম Zupa Na Pietrynie-র মাধ্যমে বাস্তুহারাদের সাহায্য করা হয় অবিরত। এই সমস্যা নিয়ে জনগণের মধ্যে সচেতনাতা বাড়ানোর প্রয়াস চালানো হয়। প্রতি রোববার এই প্রোজেক্টের মাধ্যমে গরম খাবার, পানি, কাপড়, মাস্ক, জামাকাপড়, আইনি পরামর্শ, চিকিৎসাজনিত সাহায্য পৌঁছে দেয়া হয় পোল্যান্ডের লডজ শহরের ৩০০ মানুষের কাছে।

মিস ওয়ার্ল্ড-২০২১ এর সেরা তিন বিজয়ী

মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের পেজ থেকে আরও জানা যায়, পোল্যান্ডে এরই মধ্যে অনেকের পক্ষে করোনা ভ্যাকসিনের জন্য নিজেদের নাম নথিভুক্ত করা সম্ভব ছিল না। তবে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্ত কাজ করে ক্যারোলিনার এই ফাউন্ডেশন। পোল্যান্ডের লডজ শহরে তারাই প্রথম ‘সোশ্যাল বাথরুম’ তৈরি করে দেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি