ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে বাঘিনীদের প্রথম জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ১৪ মার্চ ২০২২

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু প্রথম দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় তারা। এরপর ছয়দিন বিরতি শেষে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামে বাঘিনীরা। এতে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে নিগার সুলতানার দল।

সোমবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ। ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশের মেয়েরা। যা ওয়ানডেতে বাংলাদেশ নারী দলের এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় সংগ্রহ। 

সর্বোচ্চ ৭১ রান করেছেন ওয়ানডাউনে নামা ফারজানা হক। এছাড়া অধিনায়ক নিগার সুলতানা ৪৬, শারমিন আক্তার ৪৪ ও শামিমা সুলতানা ১৭ ও রুমানা আহমেদ ১৬ রান করেন।

পাক বোলারদের মধ্যে নাসরা সান্ধু ৩টি এবং ফাতিমা সানা, নিধা দার ও ওমাইমা সোহাইল একটি করে উইকেট নেন। 
জবাবে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন পাকিস্তানের দুই ওপেনার নাহিদা খান ও সিদরা আমিন। তাদের দুজনের জুটি থেকে এসেছে ৯১ রান। আউট হওয়ার আগে ৪৩ রান করেন নাহিদা। 

অপর ওপেনার ১০৪ রান করেছেন। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। রানআউটের শিকার হয়েছেন মি;রা আ,নি। পরে বিসমাহ মারুফ করেন ৩১ রান। কিন্তু এটি জয়ের জন্য যথেষ্ট ছিল না।

পাকিস্তানের দ্বিতীয় উইকেট পড়ে ১৫৫ রানের সময় এবং তৃতীয় উইকেটের পতন ঘটে ১৮৩ রানে। এর পরই হঠাৎ ধস নামে তাদের ইনিংসে। 

ঘুরে দাঁড়ায় বাংলাদেশি বোলাররা। একে একে তাদের ৯টি উইকেট তুলে নেয় বাঘিনীরা। সেই সঙ্গে সেডন পার্কে ইতিহাসটা গড়ে বাংলাদেশ। 

সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন ফাহিমা খাতুন। এছাড়া রুমানা আহমেদ ২টি এবং জাহানারা আলম ও সালমা খাতুন একটি করে উইকেট নেন। বাকি দুটি রানআউট।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি