ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বলিউড-হলিউড রাণি প্রিয়াঙ্কার বাংলাদেশ ভ্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ২৩ মে ২০১৮

প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের শুভেচ্ছাদূত বলিউড এবং হলিউডের অভিনেত্রী। ঘুরে গেলেন বাংলাদেশে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বেসরকারি একটি ফ্লাইটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর সড়কপথে ইনানীর একটি পাঁচ তারা হোটেলে ওঠেন। সেখান থেকে বিকাল ৪টার দিকে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং খোঁজখবর নিতে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় প্রিয়াঙ্কা উখিয়ার বালুখালী ক্যাম্প-১ এর কর্মরত কোডেক ও ইউনিসেফ যৌথ পরিচালিত শিশুবান্ধব কেন্দ্রে আসেন। সেখানে রোহিঙ্গা শিশু ও কিশোর-কিশোরীদের নিয়ে ঘণ্টাব্যাপী খেলাধুলায় ব্যস্ত ছিলেন অভিনেত্রী। ফাঁকে ফাঁকে রোহিঙ্গা কিশোর-কিশোরীদের কাছে জানতে চাইলেন, তারা এখানে কেমন আছে?

জবাবে রোহিঙ্গা কিশোরীরা প্রিয়াঙ্কা চোপড়াকে বললেন, মিয়ানমারের নিজ বসতবাড়িতে গিয়ে এভাবে খেলাধুলা করে দিনযাপন করতে পারলে আরও ভালো লাগত।

এ সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে মিশে গিয়ে তাদের মনের আকুতি-চিন্তাচেতনা সম্পর্কে অবহিত হন। একই সঙ্গে শিশুদের সঙ্গে লুডু, ভাগাডুলি, রান্নাবাটি, রশি নিয়ে লাফালাফি, ক্যারাম, স্বাস্থ্যলুডু, দাবা, পৃথিবী ভ্রমণসহ মাঠে নেমে ফুটবল খেলেন। পরে রোহিঙ্গা শিশু, কিশোর-কিশোরীদের হাতে আঁকা বিভিন্ন ছবি দেখেন এবং তাদের অনুভূতি জানতে চান।

প্রিয়াঙ্কা চোপড়া বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে প্রতিষ্ঠিত কোডেক ও ইউনিসেফ পরিচালিত শিশুবান্ধব কেন্দ্রে বেড়ে উঠা রোহিঙ্গা শিশু ও কিশোর-কিশোরীদের সঙ্গে আলোচনার মাধ্যমে তাদের দক্ষতা যাচাই করেন।

উল্লেখ্য, প্রিয়াঙ্কা চোপড়া এ সফরে এসেছেন ইউনিসেফের পক্ষ হয়ে। প্রকৃতি, স্বাস্থ্য, শিক্ষা, নারী অধিকার ইত্যাদি বিষয়ে কাজ করে চলেছেন এ বলিউড অভিনেত্রী। এর আগে গত বছর প্রিয়াঙ্কা গিয়েছিলেন জর্ডানে, সিরিয়ান শরণার্থী শিশুদের সঙ্গে সাক্ষাৎ করতে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি