ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

শৈশবে বুবলির ঈদ আনন্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৩, ৭ জুন ২০১৮

এবারের ঈদেও দর্শক মাতাতে সিনেমা হল দখল করছেন চিত্রনায়িকা শবনম বুবলি। ‘সুপার হিরো’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ শিরোনামের দুটি সিনেমা নিয়ে প্রস্তুত তিনি। আশিকুর রহমানের ‘সুপার হিরো’ সিনেমাটি নিয়ে ইতিমধ্যে দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা দেখা গেছে। অপরদিক উত্তম আকাশের ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ অলরেডি সেন্সর ছাড়পত্র পেয়েছে। দুটি সিনেমাতেই বুবলির নায়ক শাকিব খান। ঈদে নিজের এই উপস্থিতি নিয়ে দারুণ উচ্ছ্বসিত ও উত্তেজিত নায়িকা।

এতো গেলো ক্যারিয়ার। কিন্তু এই চিত্রনায়িকা বাস্তব জীবনে ঈদ আনন্দ কিভাবে উপভোগ করেন? ছোট বেলায় তিনি কিভাবে ঈদ উদযাপন করতেন? সেই উত্তর অবশ্যই জানতে চায় বুবলি ভক্তরা।

ছোটবেলার ঈদ স্মৃতি নিয়ে নায়িকা বলেন, ‘একটা স্মৃতি এখনো বেশ উজ্জ্বল হয়ে আছে। আমি বোনদের মধ্যে সবার ছোট। তাই আমার আবদারও বেশি ছিল। ঈদের দিন সকাল, দুপুর ও রাতে পরার জন্য আমাকে তিনটি ড্রেস কিনে দিতেই হবে। কিন্তু পোশাক তিনটির রং যেন বান্ধবীরা না জানতে পারে। বান্ধবীদের মধ্যে নতুন পোশাক নিয়ে তখন খুব প্রতিযোগিতা ছিল।’

তিনি আরও বলেন, ‘একবার ঈদের দিন সকালে অনেকগুলো বান্ধবী আমাদের বাড়িতে এসেছে। দেখি কী, সকালে যে পোশাকটি আমি পরব, সেই ড্রেসের রং এক বান্ধবীর ড্রেসের সঙ্গে মিলে গেছে। আবার কান্না শুরু হয়ে গেল। আব্বা আম্মা বলল, ‘দুপুরে তোমার যেটি পরার কথা ছিল, সেটি এখন পরো, তাহলেই তো হয়।’ কে শোনে কার কথা! না, দুপুরেরটা দুপুরে, সন্ধ্যারটা সন্ধ্যায়। সকালের জন্য এখনই অন্য একটি রঙের নতুন পোশাক কিনে দিতে হবে। আরও জোরে জোরে কান্না শুরু করলাম। ঈদের দিন সব মার্কেট বন্ধ। আমাদের বাসা উত্তরায়। তখন উত্তরায় একমাত্র বড় শপিং মল রাজলক্ষ্মী। শেষ পর্যন্ত আব্বা সঙ্গে নিয়ে বের হলেন। কিন্তু রাজলক্ষ্মীর সব দোকানপাট বন্ধ। ভেতরে একটিমাত্র দোকান খোলা। ভালো ড্রেস ছিল না সেখানে। কিন্তু ভালো কিছু না পেলেও অন্য রঙের পোশাক পেয়েই আমি মহাখুশি হয়েছিলাম।’

সময় বদলেছে। এখন বুবলি চিত্রনায়িকা। দেশের শীর্ষ নায়কের সঙ্গে পর্দা কাপাচ্ছেন তিনি। তাই ছোট বেলার ঈদের সেই সব স্মৃতি এখন শুধুই অতীত। এখন ঈদ মনে অন্য রকম ব্যস্ততা। সিনেমা হলে কোন কোন সিনামা তার মুক্তি পাচ্ছে, দর্শক কিভাবে বুবলিকে গ্রহণ করছে ইত্যাদি নিয়ে কেটে যায় তার বর্তমান ঈদ। তবে বছরের অন্যান্য দিনে সিনেমার শুটিং নিয়ে বেশ ব্যস্ত থাকতে হয় তাকে। তাই ঈদের দিন চেষ্টা করেন পরিবারের জন্য সময়টা বরাদ্দ রাখতে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি