ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

‘পুলওয়ামা’ নিয়ে সিনেমা, বলিউডে লম্বা লাইন

প্রকাশিত : ১২:৫৭, ২ মার্চ ২০১৯

ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে তাঁর নিজ দেশে ফিরিয়ে দিয়েছে পাকিস্তান। অভিনন্দনের ফিরে আসায় ভারত জুড়ে বইছে আনন্দের মিছিল। শুভেচ্ছা জানিয়ে তাঁকে বরণ করে নিল গোটা ভারত।

এদিকে এই আবেগকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা তুলছেন রাজনীতির কারবারিরা। বসে নেই পরিচালক-প্রযোজকরাও। পর্দায় দেশপ্রেমকে তুলে ধরতে আর বক্স অফিসে মুনাফা আদায় করতে সদ্য ঘটে যাওয়া পুলওয়ামার ঘটনা এবং তার পরবর্তীতে ভারত-পাক যুদ্ধকালীন পরিস্থিতি নিয়ে সিনেমা তৈরি করতে চান বহু পরিচালক। সে কারণেই গত কয়েক দিনে সিনেমার নাম নথিভুক্ত করার লাইন পড়েছে বলিউডে।

কিছু দিন আগে মুক্তি পেয়েছে ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। বক্স অফিসে ২০০ কোটি টাকার বেঞ্চমার্ক পেরিয়ে গিয়েছে এ সিনেমা। এখনও সিনেমা হলে গিয়ে এ সিনেমা দেখছেন দর্শক। এই আবহে ‘পুলওয়ামা অ্যাটাক’ বা ‘সার্জিক্যাল স্ট্রাইক ২’ নামে সিনেমা তৈরি করলে তা ভালো কিছু করবে বলেই মনে করছেন সিনে বিশেষজ্ঞরা। সে কারণে আগে থেকেই ওই সব নাম নথিভুক্ত করার লাইন পড়েছে। এখনও পর্যন্ত পাঁচটি প্রযোজনা সংস্থা ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসারস্ অ্যাসোসিয়েশন’ (ইম্পা)-এ গিয়ে এই সংক্রান্ত সিনেমার নাম নথিভুক্ত করেছেন বলে জানা গেছে।

সূত্রের খবর, ইতিমধ্যেই এই সংক্রান্ত ১০টি নাম জমা পড়েছে। ‘ইম্পা’য় উপস্থিত প্রযোজকরা নিজেদের মধ্যে এ নিয়ে আলোচনাও করেছেন। ভবিষ্যতে এই বিষয় নিয়ে সিনেমা তৈরি করতে আগ্রহী অনেকেই। যে সব নাম নথিভুক্ত হচ্ছে, তার সব কটি নিয়ে সিনেমা নাও হতে পারে। কিন্তু ভবিষ্যতে ঝামেলা থেকে দূরে থাকতে এখনও ব্যবস্থা নিচ্ছেন বলি প্রযোজকদের একটা অংশ।

সূত্র : আনন্দবাজর

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি