ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘ঈশ্বরের নামে বিদায় হন’: বরিস জনসনকে দলীয় এমপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪১, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১০:৪৩, ২০ জানুয়ারি ২০২২

লকডাউনের মধ্যেই সরকারি বাসায় শীর্ষ কর্মকর্তাদের নিয়ে মদ্যপানের পার্টি আয়োজনের ঘটনায় চাপের মুখে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যদিও গত বুধবার পার্লামেন্টে দেওয়া ভাষণে ওই ঘটনার জন্য ‘আন্তরিকভাবে ক্ষমা’ চান তিনি। তারপরও বিতর্কের শেষ নেই। ১৯ জানুয়ারি বুধবার কনজারভেটিভ পার্টির এমপি ডেভিড ডেভিস তাকে পদত্যাগের আহ্বান জানিয়ে বলেছেন, ‘এবার ঈশ্বরের নামে বিদায় হন।’ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

ক্ষমা চাইলেও প্রধানমন্ত্রিত্ব ছাড়তে অবশ্য নারাজ বরিস জনসন। বুধবার পার্লামেন্টে সাফ জানিয়েছেন, তিনি পদত্যাগ করছেন না।

২০১৯ সাল থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন বরিস জনসন। ওই বছরের নির্বাচনে ৩০ বছরেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে বড় জয় পায় কনজারভেটিভ পার্টি। তবে লকডাউনের মধ্যে সরকারি বাসায় সিরিজ মদ্যপানের পার্টি আয়োজনের ঘটনায় এখন নিজের কর্তৃত্ব বজায় রাখতেই হিমশিম খেতে হচ্ছে তাকে।

বিরোধী দল লেবার পার্টির পাশাপাশি নিজ দলের ভেতর থেকেও তার পদত্যাগের দাবি উঠছে।

বার বার ক্ষমা চাইলেও জনসনের দাবি, ওইসব পার্টির বেশকিছু ব্যাপারেই তিনি সেভাবে সচেতন ছিলেন না। ২০২০ সালের ২০ মে এর মদ্যপানের পার্টিকে তিনি ‘ওয়ার্ক ইভেন্ট’ ভেবেছিলেন। সে সময় কেউ তাকে এটা বলেনি যে, এই আয়োজন কোভিড বিধির বিরোধী।

সূত্র: রয়টার্স

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি