ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

হুইলচেয়ারে আসা মন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন বরিস জনসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪০, ৩ নভেম্বর ২০২১

হুইলচেয়ারে করে আসায় জলবায়ু সম্মেলনে ঢুকতে না পারা ইসরায়েলের মন্ত্রী কারিন এলহারারের কাছে ক্ষমা চেয়েছেন সম্মেলনের আয়োজক দেশ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিষয়টি জানার পর মঙ্গলবার কারিন এলহারারের সঙ্গে সাক্ষাৎ করেন বরিস জনসন। এসময় ব্যক্তিগতভাবে ক্ষমা প্রার্থনা করেন তিনি। 

বলেন, "সম্মেলনস্থলে ব্যবস্থাপনা নিয়ে গতকাল যে সমস্যার সৃষ্টি হয়েছিল এ বিষয়ে আমি খুবই দুঃখিত।"

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, "এ ঘটনার মধ্যদিয়ে ভবিষ্যতে সবার জন্য সব জায়গায় প্রবেশযোগ্যতা নিশ্চিত করা সম্ভব হবে বলেই আশা করা যাচ্ছে।"

এর আগে সোমবার সম্মেলনস্থলে হুইলচেয়ারে করে হাজির হন ইসরায়েলের জ্বালানি ও পানিমন্ত্রী কারিন এলহারার। এ সময় হুইলচেয়ারে করে ভেতরে প্রবেশ করার আলাদা কোনও ব্যবস্থা না থাকায় গেটের বাইরে দুই ঘণ্টা অপেক্ষা করতে হয় তাকে। এর পরেও প্রবেশ করতে না পারায় ক্ষুব্ধ হন এই মন্ত্রী। 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইট করে বলেন, "এটি খুবই দুঃখের বিষয় যে, নিজেদের আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান ও সম্মেলনে হুইলচেয়ারে করে প্রবেশের সুযোগ রাখে না জাতিসংঘ।"

এরপরেই বিষয়টি জোরালো হয় এবং পরে শাটল ট্রান্সপোর্টের মাধ্যমে তাকে সম্মেলনে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়। যদিও শাটল ট্রান্সপোর্টের বাসটিতেও হুইলচেয়ারে প্রবেশের সুযোগ না থাকায় বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে ৫০ মাইল দূরের হোটেলেই ফিরতে হয় ওই মন্ত্রীকে। 

এ ঘটনায়  ইসরায়েলে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত দু:খ প্রকাশ করেছেন। এ নিয়ে তিনি টুইটারে টুইট বরে বলেন, "আমি মন্ত্রীর কাছে গভীরভাবে এবং আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। আমরা এমন কপ শীর্ষ সম্মেলন চাই যা সবাইকে স্বাগত জানায় এবং অন্তর্ভুক্ত করে।"

সূত্র: সিএনএন

এসবি /  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি