ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কিয়েভে জারি হল কারফিউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ১৫ মার্চ ২০২২

রাশিয়ার সেনা বাহিনীর ধারাবাহিক বোমাবর্ষণ এবং ক্ষেপণাস্ত্র হামলার জেরে ইউক্রেনের রাজধানী কিয়েভে জারি হল কারফিউ। আল-জাজিরা জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। 

মঙ্গলবার বিকেলে প্রেসিডেন্ট ভোলাদিমির জেলেনস্কি সরকারের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎসকো। 

তিনি অভিযোগ করে বলেন, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হাসপাতাল, স্কুল, দোকান-বাজারের উপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে রুশ যুদ্ধবিমান। মুহুর্মুর্হু বোমা ফেলছে শহরবাসীর উপর। এই পরিস্থিতিতে বিমান হামলার ক্ষয়ক্ষতি এড়াতেই আগামী ৩৬ ঘণ্টার জন্য কারফিউ জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে রাজধানী কিয়েভের পাশাপাশি পূর্ব এবং দক্ষিণ ইউক্রেনের বেশ করেকটি শহরেও রুশ হামলার অভিঘাত বেড়েছে। ইউক্রেন সরকার জানিয়েছে, সে দেশের পূর্বপ্রান্তের শহর ডেনিপ্রোর অসামরিক বিমানবন্দরটি মঙ্গলবার রুশ যুদ্ধবিমানের হামলায় বিধ্বস্ত হয়েছে।

ভোরের আলো ফুটতেই কিয়েভের আকাশে রুশ যুদ্ধবিমানের ঝাঁক দেখা যায়। ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়েছিল সোমবার রাত থেকেই। মঙ্গলবার ভোরে ইউক্রেনের রাজধানী কিয়েভে হানা দেয় রুশ ফাইটার জেট স্কোয়াড্রন। 

সেই সঙ্গে কিয়েভ ঘিরে স্থলপথে অভিযান শুরু করেছে রুশ আর্মার্ড ডিভিশনের ট্যাঙ্কগুলি। হোসটোমেলে এক সাধারণ নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে বলে ইউক্রেনীয় সেনার পক্ষ থেকে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, যে বাসগুলি করে শহর ছাড়ছিলেন নাগরিকরা সে রকম চারটি বাস লক্ষ্য করে রুশ সেনারা গুলি চালায় বলেও অভিযোগ।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি