ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ভারতের অ্যাম্বুলেন্স পৌঁছল মোংলা পৌরসভায়

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৬, ১৫ মার্চ ২০২২

উপাহার হিসেবে ভারতের দেয়া লাইফ সাপোর্ট সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স

উপাহার হিসেবে ভারতের দেয়া লাইফ সাপোর্ট সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স

রোগী বহনে প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তি সংযোজিত একটি অ্যাম্বুলেন্স পেল মোংলা পোর্ট পৌরসভা। ভারত সরকারের উপহার হিসেবে অ্যাম্বুলেন্সটি মঙ্গলবার (১৫ মার্চ) বেলা ১১টায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আব্দুর রহমানের কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন। 

অ্যাম্বুলেন্সটিতে লাইফ সাপোর্টের সুবিধা রয়েছে। এটি পুরোপুরি সার্ভিস দেয়া শুরু করলে সংকটাপন্ন রোগীদের লাইফ সাপোর্টের জন্য পৌরসভা সার্বিক সহায়তা করবে বলে জানান পৌর মেয়র আব্দুর রহমান। তবে জরুরি রোগীর কল না থাকলেও সাধারণ রোগীরাও এ অ্যাম্বুলেন্স ব্যবহারের সুযোগ পাবেন বলেও জানান তিনি। 

সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না বলেন, স্বাধীনতা যুদ্ধে পাশে থাকা প্রতিবেশী দেশ হিসেবে বর্তমান বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নতিতে ভারত সরকার আনন্দিত। আমরা যে অ্যাম্বুলেন্সটি উপহার দিলাম তাতে নতুন আধুনিক যন্ত্রপাতি রয়েছে। এটি রোগীদের মানসম্মত জরুরিসেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্তদের সাহয্য করবে। 

পৌরসভায় অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তরকালে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার, ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম। 

উল্লেখ্য, গত বছর বাংলাদেশে দুইদিনের রাষ্ট্রীয় সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সময় তিনি স্বাস্থ্যসেবায় উন্নয়ন আর চলমান করোনা পরিস্থিতি যৌথভাবে মোকাবিলার জন্য বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স দেয়ার ঘোষণা দেন। এরপর পাঁচ চালানে ১০৯টি অ্যাম্বুলেন্স দেশে এসে পৌঁছায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি