ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কিয়েভে রুশ গোলাবর্ষণে সাংবাদিক নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪১, ২৯ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:৪৯, ২৯ এপ্রিল ২০২২

ভিরা হাইরিচ

ভিরা হাইরিচ

কিয়েভে রাশিয়ার গোলাবর্ষণে ভিরা হাইরিচ (৫৫) নামে রেডিও লিবার্টির এক সাংবাদিক নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে রেডিও স্টেশনটি। রেডিও লিবার্টি মূলত যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত ইউক্রেনের একটি রেডিও স্টেশন।

রেডিও লিবার্টির বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার ইউক্রেনের রাজধানী কিয়েভে ভিরার বাড়িতে একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানার পর শুক্রবার সকালে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

রেডিও লিবার্টির বিবৃতি অনুসারে, ভিরা হাইরিচ নামের ওই সাংবাদিক নিজের বাড়িতেই ছিলেন। এমন সময় একটি ক্ষেপণাস্ত্র তার বিল্ডিংয়ে আঘাত হানে।

ভিরার নিয়োগকর্তা তাকে "বুদ্ধিদীপ্ত এবং বিনয়ী ব্যক্তিত্বের অধিকারী একজন সত্যিকারের পেশাদার" হিসাবে বর্ণনা করেছেন।

সহকর্মী ওলেক্সান্ডার ডেমচেঙ্কো ফেসবুকে ভিরা সম্পর্কে লিখেছেন "একজন চমৎকার ব্যক্তি চলে গেল।"

রেডিও লিবার্টি, যা রেডিও ফ্রি ইউরোপ নামেও পরিচিত। এটি একটি মার্কিন অর্থায়নে পরিচালিত সংস্থা, যা বিশ্বের এমন অঞ্চলে সংবাদ সম্প্রচার করে যেখানে মুক্ত সংবাদ সীমাবদ্ধ হতে পারে বা এখনও প্রতিষ্ঠিত হয়নি।

এর আগে, কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছিলেন, গতকালের ক্ষেপণাস্ত্র হামলার পরে একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। যদিও সেই সময়ে নিহত ব্যক্তির বিস্তারিত বিবরণ দেয়া হয়নি।

এদিকে মস্কো নিশ্চিত করেছে যে, ক্ষেপণাস্ত্রটি ইউক্রেনীয় লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। তবে ভবনটিতে হামলার বিষয়ে তারা কোনো মন্তব্য করেনি।

আর রাশিয়ার এ ক্ষেপণাস্ত্র হামলার ঘটনাটি এমন সময়ে ঘটল, জাতিসংঘের প্রধান আন্তোনিও গুতেরেস যখন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে আলোচনার জন্য কিয়েভ সফরে রয়েছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি