ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আরও ৩ শতাধিক ইউক্রেনিয় সেনা হত্যার দাবি রাশিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ২৯ মে ২০২২

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আগেই দাবি করেছে যে, তাদের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রগুলো প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহ-তে অবস্থিত ইউক্রেন সেনাবাহিনীর একটি বড় অস্ত্রাগার ধ্বংস করেছে।

রোববার সকালে এই দাবি সম্বলিত বার্তা দেয়ার পর এবার রুশ বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় ৩ শতাধিক ইউক্রেনীয় সৈন্য নিহত হয়েছে বলেই দাবি করা হল।

এক বার্তায় রুশ মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ আরও দাবি করে বলেছেন, আক্রমণাত্মক অভিযানে ইউক্রেনের অন্যান্য সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে রুশ সেনারা। এছাড়াও রাশিয়ান বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ডিনিপ্রোতে একটি ইউক্রেনীয় এসইউ-২৫ যুদ্ধবিমান ভূপাতিত করেছে।

তিনি বলেছেন, "সামগ্রিকভাবে, রাশিয়ার বিমান হামলার ফলে তিন শতাধিক ইউক্রেনীয় সৈন্য এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সামরিক ও বিশেষ সরঞ্জামের ৫০টি ইউনিট ধ্বংস হয়ে গেছে।"

এদিকে, রাশিয়ার বিরুদ্ধে সেভেরোদোনেটস্ক শহর এবং এর বাসিন্দাদের পরিকল্পিতভাবে ধ্বংস করার অভিযোগ করেছেন লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই।

টেলিগ্রামে দেয়া এক বার্তায় গভর্নর বলেন, এই এলাকায় ভয়ঙ্কর লড়াই হয়েছে, যেখানে আক্রমণগুলো ছিল নিরলস।

সেভেরোদোনেটস্ক হলো- ডনবাস অঞ্চলের পূর্বাঞ্চলীয় একটি শহর, যা এখনও ইউক্রেনের দখলে রয়েছে এবং এটি বর্তমানে রাশিয়ান বাহিনীর জন্য একটি মূল লক্ষ্যবস্তু।

লুহানস্কের গভর্নর আরও বলেন, সাম্প্রতিক হামলায় শহরের বহু বেসামরিক লোক নিহত হয়েছেন এবং কয়েকটি অ্যাপার্টমেন্ট ব্লক এবং একটি সিনেমা হলসহ বেশকিছু ভবন ধ্বংস হয়ে গেছে।

যদিও তিনি দাবি করেন যে, রাশিয়ান সৈন্যরা একটি গুরুত্বপূর্ণ রাস্তা দখল করার চেষ্টা করেছিল, তবে তাদেরকে পিছু হটতে বাধ্য করা হয়েছে।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছিলেন, ডনবাস এবং খারকিভ অঞ্চলে পরিস্থিতি কঠিন ছিল। তিনি আরও বলেছিলেন যে, সেখানে রাশিয়া ‘জোর করে নিজের জন্য কিছু ফলাফল বের করার’ চেষ্টা করছে। সূত্র- বিবিসি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি