ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গ্রেপ্তারের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও তার ছেলে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ৫ জুন ২০২২ | আপডেট: ০৯:১৫, ৫ জুন ২০২২

ছেলে হামজা শাহবাজ ও বাবা শাহবাজ শরিফ

ছেলে হামজা শাহবাজ ও বাবা শাহবাজ শরিফ

পাকিস্তানের বহুল আলোচিত চিনি দুর্নীতি ও অর্থ পাচার মামলায় বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার বড় ছেলে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজকে গ্রেপ্তার করার ইচ্ছা পোষণ করেছে দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)।

শনিবার লাহোরের একটি বিশেষ আদালতকে সংস্থাটি জানিয়েছে, ১ হাজার ৬০০ কোটি রুপির অর্থ পাচার মামলায় প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার ছেলে মুখ্যমন্ত্রী হামজা শাহবাজকে গ্রেপ্তার করতে চায়।

এদিন মামলার শুনানিতে বিচারক ইজাজ হাসান আওয়ানের কাছে এ আবেদন করেন তারা। এ সময় প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী দুজনেই আদালতে উপস্থিত ছিলেন।

এদিন শাহবাজ ও হামজার জামিনের মেয়াদ বাড়ালেও মামলার অন্যতম আসামি শাহবাজের ছোট ছেলে সুলেমান শাহবাজসহ অপর দুই আসামি তারিক নাকভি ও মালিক মাকসুদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালে আখ ক্রয়, চিনি উৎপাদন ও বিপণন প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে হাজার কোটি রুপি লোপাট করেছেন শাহবাজ শরিফ ও তার দুই ছেলে এবং এজাহারভুক্ত অন্য আসামিরা। সর্বমোট ১ হাজার ৬০০ কোটি পাকিস্তানি রুপি বিদেশে পাচারের অভিযোগ রয়েছে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে। এ বিষয়ে ২০২০ সালে লাহোরের বিশেষ আদালতে মামলা করে এফআইএ।

যদিও কার্যক্রম শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) কৌঁসুলি আমজাদ পারভেজ আদালতের কাছে ব্যক্ত করেন যে, মামলাটি রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত। যেখানে দলের নেতাদের একটি মিথ্যা মামলায় জড়ানো হয়। সূত্র- ডন, দ্য এক্সপ্রেস ট্রিবিউন

আরএমএ//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি