ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

লঙ্কানদের সহিসংতা পরিহারের আহ্বান জাতিসংঘের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১৪ জুলাই ২০২২

অ্যান্তনিও গুতেরেস

অ্যান্তনিও গুতেরেস

শ্রীলঙ্কার বর্তমান সরকারের পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছে দেশটির সাধারণ মানুষ। এ অবস্থায় দেশজুড়ে সহিসংতা পরিহারের আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস।

এক টুইটবার্তায় গুতেরেস বলেন, শ্রীলঙ্কার চলমান রাজনৈতিক পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। এটি গুরুত্বপূর্ণ যে সংঘর্ষের মূল কারণ এবং আন্দোলনকারীদের অভিযোগ সমাধান করা। সঙ্কট উত্তরণে দেশটির সব দলের নেতাদের শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক উপায়ে সমঝোতার মনোভাব গ্রহণের আহ্বান জানাচ্ছি।

দক্ষিণ এশিয়ার এই দেশটিতে কয়েক মাস ধরেই সরকারবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে। দেশটির প্রধানমন্ত্রী পদত্যাগ করলেও প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এখনও ক্ষমতা ছাড়েননি। এতে বিক্ষোভ অব্যাহত রেখেছে দেশটির সাধারণ মানুষ। 

এদিকে, প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে মালদ্বীপে আশ্রয় নেয়ার পর বৃহস্পতিবার সৌদি আরবের একটি বিমানে চড়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি। সেখান থেকে জেদ্দা যাওয়ার কথা রয়েছে তার।

অন্যদিকে বুধবারের আন্দোলনে একজন নিহত ও ৮৪ জন আহত হয়েছেন। রাজধানী কলম্বো, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের দিনভর সংঘর্ষের পর এ হতাহতের খবর পাওয়া গেছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি