ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

আমার টেবিলেও পারমাণবিক বোমার বোতাম আছে, তা আরও ভয়ানক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ৩ জানুয়ারি ২০১৮

ইংরেজি নববর্ষ উপলক্ষে দেওয়া উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বক্তব্যের প্রতিক্রিয়ায় ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার টেবিলেও পারমাণবিক বোমার বোতাম আছে। আর তা কিমের কাছে যা আছে, তার চেয়েও বড় ও ভয়ানক।

এর আগে নববর্ষ উপলক্ষে দেওয়া বক্তব্যে কিম জং উন যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়ে বলেন, যুক্তরাষ্ট্রের সব জায়গায় আঘাত হানতে সক্ষম, এমন পারমাণবিক বোমার বোতাম তার টেবিলে রয়েছে। কেউ যদি উত্তর কোরিয়ার উপর আগ্রাসন চালানোর চেষ্টা করে, তাহলে সেই বোতাম চাপতে তিনি দ্বিতীয়বার চিন্তা করবেন না।

সেই হুমকির জবাবে বুধবার টুইটারে ট্রাম্প লিখেছেন, `উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, `পারমাণবিক অস্ত্র চালুর বোতাম সবসময় তার টেবিলেই থাকে`। তার দেওলিয়া ও ক্ষুধার্ত সরকারের কেউ তাকে দয়া করে জানিয়ে দিও, পারমাণবিক অস্ত্রের বোতাম আমার কাছেও আছে। কিন্তু সেটি অনেক বিশাল এবং অনেক বেশি শক্তিশালী।

এদিকে জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিক্কি হ্যালি, দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তর কোরিয়ার আলোচনার সম্ভাবনা নাকচ করে দেন। এমনকি সেই আলোচনা হলেও তা কোন কাজে আসবে না বলে জানিয়েছেন তিনি। এদিকে উত্তর কোরিয়া পারমাণবিক কর্মসূচি বন্ধ না করলে, দেশটির সঙ্গে কোন ধরণের আলোচনার প্রস্তাব নাকচ করে দেন তিনি। এর কিছুক্ষণ পরই ট্রাম্প এক টুইট বার্তায় এ সতর্কতা জারি করেন।

সূত্র: গার্ডিয়ান
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি