ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

দিল্লির মুখ্যমন্ত্রীর নাম বদলিয়ে ‘সরি কেজরিওয়াল’ রাখার পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ২০ মার্চ ২০১৮

নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। নিতিন গদকড়ি ও কংগ্রেস নেতা কপিল সিব্বলের ছেলে অমিতের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে বিতর্কে জড়িয়ে পড়ে শেষমেশ মানহানি মামলা প্রত্যাহারের আবেদন জানিয়ে ক্ষমা প্রার্থনা করেন দিল্লির মুখ্যমন্ত্রী।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, দুটি পৃথক চিঠিতে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মানহানি মামলা বন্ধের আবেদন করেন কেজরিওয়াল। পরে সোমবারই মামলা প্রত্যাহার করা হয়।
এদিকে অভিযোগ প্রত্যাখ্যান করে কেজরিওয়ালের ক্ষমা চাওয়ার কড়া সমালোচনা করেছে কংগ্রেস। দলটি কেজরিওয়ালকে নাম পরিবর্তন করে ‘অরবিন্দ সরি কেজরিওয়াল’রাখার আহবান জানিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে কংগ্রেসের মুখপাত্র রনদীপ সিং বলেন, দেশে একজন সরি (দু:খিত) মুখ্যমন্ত্রী আছেন। তার উচিত নাম পরিবর্তন করে অরবিন্দ সরি কেজরিওয়াল রাখা। তার ক্ষমা চাওয়ার সবেমাত্র শুরু। তার উচিত দিল্লি এমনকি দেশের জনগণের কাছে ক্ষমা চাওয়া। সেই সঙ্গে বলা হয়েছে, এসব ঘটনা তাদের ক্ষেত্রেই ঘটে যারা শুধু আলোচনায় থাকার জন্য রাজনীতি করেন।
এদিকে চিঠিতে তিনি বলেন, আমরা দুজনই ভিন্ন রাজনৈতিক দলের হলেও, উভয়ই জননেতা। সত্যমিথ্যে যাচাই না করেই কিছু মন্তব্য করেছিলাম, যা আপনাকে আঘাত দিয়েছিল। যে কারণে, আপনি আমার বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছেন। আপনার বিরুদ্ধে আমার ব্যক্তিগত কোনো আক্রোশ নেই। যা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এখন এই ঘটনাটিকে পিছনে ফেলে এগিয়ে চলা উচিত আমাদের। আদালতের প্রক্রিয়া বন্ধ করার আবেদন করছি। আমার পরামর্শ, পারস্পরিক সম্মান বজায় রেখে আমাদের উচিত নিজেদের শক্তি দেশবাসীর সেবায় নিয়োগ করা।`
এদিন আদালতে কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার পক্ষ থেকে দুটি পৃথক চিঠিতে ক্ষমাপ্রার্থনা জমা দেওয়া হয়।
প্রসঙ্গত, সিসোদিয়াকে মানহানি মামলায় সহ-অভিযুক্ত হিসেবে দেখান আইনজীবী অমিত সিব্বল।
এদিন সিসোদিয়াও নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা করেন। বলেন, ২০১৩ সালের মে মাসে কনস্টিটিউশন ক্লাব অফ ইন্ডিয়ায় একটি সাংবাদিক সম্মেলনে আমি কিছু বিরূপ মন্তব্য করেছিলাম আপনার ও আপনার বাবার বিরুদ্ধে। পরে জানতে পারি, অভিযোগগুলি মিথ্যে ছিল। সেই কারণে, আমি আমার সব কথা ফিরিয়ে নিচ্ছি এবং নিঃশর্ত ক্ষমা চাইছি।
/এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি