ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

পূর্ব ঘৌতায় নিহত ৫৬, দামেস্কে ৩৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ২১ মার্চ ২০১৮

সিরিয়ার রাজধানী দামেস্কের একটি উপশহরে রকেট হামলায় অন্তত ৩৫ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন, আহত হয়েছেন অন্তত ২০ জন। অন্যদিকে পূর্ব ঘৌতায় সিরীয় সরকার আসাদ বাহিনীর হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫৬ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার দামেস্কের কাশকুল এলাকার একটি মার্কেটে হামলা চালালে ৩৫ বেসামরিক নাগরিক নিহত হন। এ হামলার জন্য বিদ্রোহীদের দায়ী করেছে আসাদ সরকার। অন্যদিকে পূর্ব ঘৌতায় একমাস ধরে চালানো হামলা অব্যাহত রেখেছে আসাদ বাহিনী। গতকালের হামলায় পূর্ব ঘৌতায় ১৯ শিশুসহ অন্তত ৫৬ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

সরকারি বাহিনীর ধারণা, মূলত গৌতা থেকে বিদ্রোহী হঠানোর অভিযান শুরুর পর পাল্টা জবাব হিসেবে বিদ্রোহীরা প্রেসিডেন্ট বাশার আল আসাদের নির্বাচনী এলাকা কাশকুলে হামলা চালিয়েছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, রাজধানী লক্ষ্য করে একক হামলায় হতাহতের দিক থেকে এটিই সবচেয়ে বড় ঘটনা। এদিকে পূর্ব ঘৌতায় সরকারি বাহিনীর হামলায় গতকালও অন্তত ৫৬ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে আল-জাজিরা।

পূর্ব গৌতায় গত একমাসে সরকারি বাহিনীর হামলায় এক হাজার ৪০০ এর মতো বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এলাকা ছেড়েছেন অন্তত ৫০ হাজার মানুষ। এ ছাড়া ওই এলাকায় ৪ লাখেরও বেশি মানুষ অবরুদ্ধ হয়ে পড়েছেন।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি