ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জিম্মিদের বাঁচিয়ে নায়কের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৭, ২৬ মার্চ ২০১৮

ফ্রান্সের সুপারমার্কেটে বন্দুকধারীর হাত থেকে জিম্মিদের বাঁচিয়ে হিরো বনে গেছেন এক পুলিশ কর্মকর্তা। এর জন্য ওই পুলিশ কর্মকর্তাকে বিসর্জন দিতে হয়েছে নিজের জীবন। ফরাসি কর্মকর্তারা জানিয়েছেন, জিম্মি ঘটনায় গুরুতর আহত ফরাসি পুলিশ বাহিনীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (৪৫) আরনড বেলট্রেম শুক্রবার রাতে মারা গেছেন। বীরত্বের জন্য ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাত্রেঁদ্ধা তাকে ‘নায়ক’ হিসেবে অভিহিত করেছেন।

উল্লেখ্য, শুক্রবার সকালে মরক্কোর বংশোদ্ভূত রেদোয়ানে লাকদিম নামের এক হামলাকারী দেশটির কারকাসোন শহরে একটি গাড়ি ছিনতাই করে গাড়ির যাত্রীকে হত্যা করে। কিছুদূর গাড়ি চালিয়ে থ্রেবস শহরে সুপার-ইউ নামের একটি সুপারমার্কেটে গিয়ে সেখানে দোকানের এক ক্রেতা ও এক দোকানকর্মীকে গুলি করে হত্যা করে সে। সেখানে বেশ কয়েকজনকে জিম্মি করে রাখে সে।

পুলিশ জানিয়েছে, জিম্মি হওয়াদের মধ্যে এক নারীও ছিলেন। ওই নারীকে বাঁচাতে বন্দুকধারীর হাতে নিজেকে সমর্পণ করেন বেলট্রেম। বিনিময়ে মুক্তি দেওয়া হয় ওই নারীকে। এ সময় তিনি সেখানে একটি টেবিলে কৌশলে নিজের ফোন ফেলে রাখেন কল চালু অবস্থায়, যাতে বাইরে থাকা তার সহকর্মীরা পরিস্থিতি বুঝতে পারেন। এরপর ওই ফোন লাইন থেকে গুলির শব্দ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশের বিশেষ টিমের সদস্যরা পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে নিতে মার্কেটের ভেতরে ঢুকেন। একপর্যায়ে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়। গুরুতর আহত হন বেলট্রেম।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি