ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

নীরব মোদির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৬, ৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:৫৫, ৮ এপ্রিল ২০১৮

ভারতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কেলেঙ্কারির মূল হোতা নীরব মোদি ও তার চাচার বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ান জারি করেছে মুম্বাইয়ের একটি আদালত। দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই) এর একটি আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বলিউডের জনপ্রিয় নায়ক সালমান খানকে দুটি কৃষ্ণরাজ হরিং হত্যার দায়ে ৫ বছরের কারাদণ্ড দেওয়ার দুদিন পর আদালত এ আদেশ দেন।

মুম্বাইয়ের ওই বিশেষ আদালত সিবিআই’র আবেদন গ্রহণ করে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সিবিআই এর আগে নীরব মোদি ও তার চাচা মেহোল চোকসিকে জিজ্ঞাসাবাদে অংশ নেওয়ার সমন জারি করেন। তবে নীরব ও তার সহযোগী চাচা সিবিআইয়ের এই সমন অগ্রাহ্য করে গোয়েন্দা সংস্থাটির বৈঠকে অংশ নেননি। এরপরই সিবিআই আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এদিকে এই আদেশের মধ্য দিয়ে নীরব মোদির বিরুদ্ধে ইন্টারপোলের গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়েও একধাপ এগিয়েছে বলে মনে করে সিবিআই। গত জানুয়ারিতে ভারতে নজিরবিহীন ব্যাংক ডাকাতির ঘটনা ফাঁস হওয়ার পরই নীরব মোদি ও তার চাচা দেশ ছাড়েন। ইতোমধ্যে তাদের দুইজনের পাসপোর্ট বাতিল করা হয়েছে।

এদিকে ভারতের বহির্বিভাগ মন্ত্রণালয় নীরবকে গ্রেফতারে হংকংকে অনুরোধ জানিয়েছে। ভারতের শীর্ষ এ গোল্ড ব্যবসায়ী বর্তমানে হংকংয়ে রয়েছে বলে জানা গেছে। তবে ওই আদেশ এখনো বাস্তবায়ন করেনি হংকং। উল্লেখ্য, নীরব মোদি ও তার চাচা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে ১৩ হাজার কোটি রুপি হাতিয়ে নেয়।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি