ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ভারতে ধূলিঝড়ে নিহত ২৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১০ জুন ২০১৮ | আপডেট: ১৩:০৮, ১০ জুন ২০১৮

ভারতের উত্তরপ্রদেশ ও রাজস্থানে ব্যাপক ধূলিঝড় ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হয়েছে। এর ফলে উত্তরপ্রদেশে মৃত্যু হয়েছে ২৬ জনের। এছাড়া ভারী বর্ষণজনিত কারণে শনিবার মহারাষ্ট্রে আরও দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

উত্তর প্রদেশ সরকারের মুখপাত্র জানিয়েছেন, শুক্রবার রাতে উত্তর প্রদেশের ১১টি জেলায় ধূলিঝড় ও বজ্রপাত আঘাত হানলে ২৬ জনের প্রাণহানি ঘটে। এর মধ্যে জৌনপুর ও সুলতানপুরে ৫ জন করে ১০ জন, উন্যাও জেলায় ৪ জন, চান্দৌলি ও বেরাইচে তিন করে ৬ জন, রায়বেরিলিতে ২ জন এবং মির্জাপুর, সিতাপুর, আমেথি, প্রতাবগড়ে একজন করে মোট ৪ জন।

দেশটির রাজধানী দিল্লিতে ধূলিঝড় এবং ৭০-৮০ কিলোমিটার বেগে হাওয়ার সঙ্গে হাল্কা বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। তাপমাত্রা ৪৫-৪৬ ডিগ্রি সেলসিয়াস থেকে এক ধাক্কায় নেমে আসে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। খারাপ আবহাওয়ার সময়ে সাবধানে চলতে দিল্লিবাসীকে পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। জনকপুরি ইস্ট স্টেশনের কাছে কিছুটা ব্যাহত হয় মেট্রো পরিষেবাও। প্রবল বৃষ্টি হয়েছে হরিয়ানার গুড়গাঁওয়ে।

এই বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের দ্রুত ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ নিয়ে কোনও টালবাহানা বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন তিনি। ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্য দেবে রাজ্য সরকার।

সূত্র: আনন্দবাজার, টাইমস অব ইন্ডিয়া

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি