ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বদলে যাবে পাকিস্তান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪২, ২৫ জুলাই ২০১৮

পাকিস্তানে ভোট চলছে। ভোট শেষ হতেই রাতের মধ্যেই জানা যাবে কে আসবে পাকিস্তানের ক্ষমতায়। আর তার ঠিক কয়েক ঘণ্টা আগে নতুন করে স্বপ্ন দেখালেন রকস্টার-প্লেবয় ইমরান খান। ভোট শুরু হওয়ার আগে এক সভায় ইমরান খান বলেন, দল ক্ষমতায় গেলে দেশ থেকে দুর্নীতির অবসান ঘটবেই। শুধু তাই নয়, বদলে যাবে গোটা পাকিস্তান।

পাকিস্তানে যখন অর্থনৈতিক অস্থিতিশীলতা বাড়ছে তখন এই নির্বাচন হতে যাচ্ছে। দুর্নীতির অভিযোগে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে আদালতের রায়ের মাধ্যমে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে নওয়াজ শরীফের দলের নেতা ও পাকিস্তানের ক্ষমতাধর সেনাবাহিনীর মধ্যে এক ধরনের ঠাণ্ডা লড়াই চলছে বলে মনে করা হচ্ছে।

অনেকে মনে করছেন, ইমরান খানের পিছনে পাক সামরিক বাহিনীর সমর্থন রয়েছে। ১৯৪৭ সালে ব্রিটিশ উপনিবেশ থেকে স্বাধীনতা লাভের পর পাকিস্তান সেনাবহিনী প্রায় অর্ধেক সময় দেশ শাসন করেছে।

প্রসঙ্গত, পাকিস্তানে আজ বুধবার ১১তম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় পরিষদের ২৭২ টি আসনের জন্য এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সাড়ে দশ কোটিরও বেশি ভোটার এ নির্বাচনে ভোট দেওয়ার জন্য তালিকাভুক্ত হয়েছেন। এবারের নির্বাচনে জিতে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন সাবেক ক্রিকেটার ইমরান খান।

সূত্র: কলকাতা ২৪x৭

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি