ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

তুরস্কের পাশে জার্মান চ্যান্সেলর   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৬, ১৬ আগস্ট ২০১৮

যুক্তরাষ্ট্র আর তুরস্কের মধ্যে চলছে এখন চরম উত্তেজনা। ধর্ম যাজককে কেন্দ্র করে বন্ধুত্বের সম্পর্ক এখন রুপ নিয়েছে চরম শত্রুতায়। এর মধ্যেই আংকারার প্রতি সমর্থনের ঘোষণা দিয়েছে জার্মানি।

বুধবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে টেলিফোন আলাপে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল তুরস্কের প্রতি সমর্থন ব্যক্ত করেন বলে খবর প্রকাশ করেছে তুরস্কের বার্তা সংস্থা আনাদলু এজেন্সি।

অ্যাঙ্গেলা মারকেল বলেন, তার সরকার তুরস্কের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ। সর্বোচ্চ পর্যায়ের সফরের মধ্য দিয়ে সে সম্পর্ক এগিয়ে নেওয়া হবে।   

সামনে সেপ্টেম্বরের শেষ দিকে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান জার্মানি সফরে যাবেন। এছাড়া আগামী কয়েক দিনের মধ্যে তুরস্কের অর্থমন্ত্রী বেরাত আলবায়রাকের সঙ্গে জার্মান অর্থমন্ত্রী পিটার আল্তমেয়ারের বৈঠক হওয়ার কথা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, ফোনালাপের সময় জার্মান চ্যান্সেলর উদ্বেগ প্রকাশ করে বলেন, জার্মানির স্বার্থেই তুরস্কের শক্তিশালী অর্থনীতি দরকার।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন তুরস্কের পণ্যের ওপর নানারকম বাড়তি শুল্ক আরোপের পদক্ষেপ নিয়েছেন এবং আংকারার ওপর নিষেধাজ্ঞা আরোপ করবেন বলে ঘোষণা দিয়েছেন ঠিক তখনই চ্যান্সেলর মেরকেল তুরস্কের প্রতি এই সমর্থনের কথা জানালেন।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি