ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

প্রধানমন্ত্রী হওয়ার পথে ইমরান খান  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ১৭ আগস্ট ২০১৮

পাকিস্তানের জাতীয় পরিষদের ভোটাভুটিতে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খান দেশটির প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।  আজ শুক্রবার জাতীয় পরিষদের এই ভোট অনুষ্ঠিত হয়। এর আগে গত জুলাই মাসের নির্বাচনে তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সর্বোচ্চা আসন পেয়ে জয়ী হয়। শনিবার ইমরান খানের শপথ নেওয়ার কথা রয়েছে।

এদিকে, পিটিআইবিরোধী জোট গড়লেও শেষ পর্যন্ত শাহবাজকে সমর্থন দিচ্ছে না বেনজির ভুট্টোর দল পিপিপি। তাই প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানই নিশ্চিত।

এর আগে, বুধবার স্পিকার পদে আসাদ কায়সার ও ডেপুটি স্পিকার পদে কাসিম সুরি নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পরই নতুন স্পিকার আসাদ কায়সার প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া শুরু করার ঘোষণা দেন।

প্রধান বিরোধী দল নওয়াজের পিএমএল-এন ইমরানের প্রধানমন্ত্রী হওয়া ঠেকাতে ১১ দল নিয়ে ঐক্য গড়ে তুলে। কিন্তু প্রধানমন্ত্রী প্রার্থী মনোনয়ন নিয়ে নির্বাচনে তৃতীয় স্থানে থাকা পিপিপির সঙ্গে ঐকমত্যে পৌঁছতে পারেনি দলটি।

ইমরান খান এমন এক মুহূর্তে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন যেখানে অর্থনৈতিক  সংকট রয়েছে। তবে পাকিস্তানের অর্থনীতিকে চাঙ্গা করাসহ নতুন এক পাকিস্তান গঠনে তিনি বদ্ধ পরিকার।     

নির্বাচনী প্রচারণায় দেশ থেকে দূর্নীতি এবং জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে  কাজ করবেন বলে ‍জানিয়েছিলেন।

 

সূত্র: বিবিসি।

 

এমএইচ/  এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি