ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মুম্বাইতে বহুতল ভবনে আগুন; নিহত ৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩০, ২২ আগস্ট ২০১৮

ভারতের মুম্বাইতে একটি বহুতল ভবনে অগ্নিকান্ডের ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বয়স্ক এক নারীও আছেন। একই ঘটনায় আহত হয়েছেন ১৬ জন।

মুম্বাই ফায়ার ব্রিগেডের প্রধান পিএস রাহাংদালে জানান, আজ বুধবার সকাল ৮টা ৩২ মিনিটে ঐ ভবনটিতে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার ব্রিগেড। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানান এই কর্মকর্তা।

ক্রিস্টাল টাওয়ার নামের ১৭-তলা ভবনটি শহরের ব্যস্ততম পারেল এলাকায় অবস্থিত। এতে প্রায় ১০০ জন মানুষ বসবাস করে বলে জানা গেছে। ভবনটির ১২-তলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করছে ফায়ার সার্ভিস। অগ্নিকান্ডের পর মুহুর্তের মধ্যেই তা পুরো ভবনটিতে ছড়িয়ে পরে।

ভারতের এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, ভবনটিতে আটকে পরাদের ইতিমধ্যে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বিশাল এক ক্রেনের সাহায্যে ভবনটিতে থাকা জীবিতদের সরিয়ে নেওয়া হয়। আহতদেরকে প্বার্শবর্তী কেইএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট অংশ নেয়।  

ভবনটির ১০ বছর বয়সী এক স্কুল ছাত্রী অগ্নিকাণ্ডের সময় অনেকের নিরাপদে আসায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলে শেখানো ফায়ার সেফটি ড্রিল অনুসরণ করে ভবনটির বেশ কয়েকজন বাসিন্দাকে নিরাপদে বাইরে বের করে নিয়ে আসে ঐ ছাত্রী।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি